পাকিস্তান সফরে জিম্বাবুয়ে দলের কোয়ারেন্টাইন নেই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪০ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২০
পাকিস্তান সফরে জিম্বাবুয়ে দলের কোয়ারেন্টাইন নেই

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। করোনাকালীন সময়ে সফর করলেও পাকিস্তানে কোয়াররেন্টাইনে থাকতে হবে না জিম্বাবুয়েকে। তবে পাকিস্তানে পৌঁছে করোনা পরীক্ষায় কারও পজিটিভ আসলে, তখন তাকে পাঁচদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

প্রাণঘাতি করোনা পরবর্তী চলতি বছরের অক্টোবরে পাকিস্তান সফরে যাবে জিম্বাবুয়ে। সিরিজ খেলতে ইতোমধ্যে সরকারের অনুমতি পেয়েছে জিম্বাবুয়ে। সেখানে অক্টোবর-নভেম্বরে তিন ম্যাচে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। সিরিজ দুটির জন্য ইতোমধ্যে ২৫ সদস্যের দলও ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। 

করোনাকালীন সময়ে সিরিজ হলেও কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে না জিম্বাবুয়েকে। তবে পাকিস্তানে পৌঁছে করোনা পরীক্ষায় কারও পজিটিভ আসলে, তখন তাকে পাঁচদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এক বিবৃতিতে এমনটাই জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আন্তর্জাতিক ক্রিকেট পরিচালক জাকির খান।

তিনি বলেন, ‘৩২ জনের দল নিয়ে আগামী ২০ অক্টোবর পাকিস্তানে আসবে জিম্বাবুয়ে। বিমানে ওঠার আগে একবার করোনা পরীক্ষা করা হবে জিম্বাবুয়ের ক্রিকেটারদের। ইসলামাবাদ পৌঁছানোর পর আরেক দফা পরীক্ষা হবে তাদের। যদি পাকিস্তানের পৌছানোর পর কোন খেলোয়াড়ের করোনা পজিটিভ হয়, তবে তাকে পাঁচদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।’

‘আর যাদের নেগেটিভ হবে, তারা অনুশীলন শুরু করতে পারবে। কোয়ারেন্টাইনে থাকতে না হলেও কঠোরভাবেই স্বাস্থ্যবিধি মানতে হবে জিম্বাবুয়েকে। পুরো সিরিজটি জৈব-সুরক্ষা পরিবেশে হবে। মাঠে দর্শকদের প্রবেশে অনুমতি থাকছে না।’

সিরিজের তিনটি ওয়ানডে ম্যাচ আইসিসির ওয়ানডে সুপার লিগের অন্তর্ভুক্ত। সূচি অনুযায়ী ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ৩০ অক্টোবর। এরপর বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১ ও ৩ নভেম্বর।

ওয়ানডে সিরিজ শেষে চারদিন বিরতি দিয়ে তিন ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে-পাকিস্তান। টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৭ নভেম্বর। এরপর সিরিজের বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে ৮ ও ১০ নভেম্বর।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল থেকে ছিটকে গেলেন মার্শ, ঢুকলেন হোল্ডার

আইপিএল থেকে ছিটকে গেলেন মার্শ, ঢুকলেন হোল্ডার

ঘরোয়া ক্রিকেট ফেরাতে বদ্ধপরিকর বিসিবি

ঘরোয়া ক্রিকেট ফেরাতে বদ্ধপরিকর বিসিবি

১১ কোচের সাথে সম্পর্ক ছিন্ন করলো বিসিসিআই

১১ কোচের সাথে সম্পর্ক ছিন্ন করলো বিসিসিআই

আনন্দিত-উৎসাহিত মোহাম্মদ সাইফুদ্দিন

আনন্দিত-উৎসাহিত মোহাম্মদ সাইফুদ্দিন