ক্রিকেটার-কোচ সবাই করোনা নেগেটিভ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৯ পিএম, ০১ অক্টোবর ২০২০
ক্রিকেটার-কোচ সবাই করোনা নেগেটিভ

ফাইল ফটো

শ্রীলঙ্ক সফর স্থগিত হলেও ঘরে ফিরছেন না টাইগার ক্রিকেটাররা। ঘরোয়া ক্রিকেট ফেরানোর লক্ষ্যে ক্রিকেটারদের জৈব-সুরক্ষা পরিবিশে রেখে অনুশীলন চালিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারই ধারাবাহিকতায় ক্রিকেটার ও কোচিং স্টাফসহ ১০৫ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। যাদের সবার কোভিড-১৯ নেগেটিভ ফল এসেছে।

এর আগের পরীক্ষাগুলোয় দু-একজনের করোনা পজিটিভ ফল আসলেও এবার কারও শরীরে কোভিড-১৯ ধরা পড়েনি। এমনকি কারো শরীরে করোনার কোন উপসর্গও নেই। বৃহস্পতিবার (১ অক্টোবর) বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ার পর ঘরোয়া ক্রিকেট মাঠে ফেরানোর পরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি। সে কারণে চারদিন পর আজ বৃহস্পতিবার (১ অক্টোবর) থেকে মিরপুরে আবারও শুরু হচ্ছে টাইগারদের নিয়মিত অনুশীলন ক্যাম্প। টাইগারদের এ অনুশীলন শুরু হওয়ার আগে বুধবার (৩০ সেপ্টেম্বর) ক্রিকেটার, কোচ এবং হোটেলের ৩২ জন কর্মচারীসহ মোট ১০৫ জনের করোনা পরীক্ষা করানো হয়।

এ বিষয়ে ডা. দেবাশীষ চৌধুরী বলেন, সব মিলে ১০৫ জনের করোনা টেস্ট করানো হয়েছিল। খুব ভালো হলো, সবার ফলাফল নেগেটিভ (করোনা) এসেছে। অর্থাৎ জাতীয় দলের ক্রিকেটার, কোচ, সাপোর্টিং স্টাফ ও হোটেল স্টাফদের সবাই এখন করোনামুক্ত। তারা সবাই এখন নিশ্চিন্তে অনুশীলনে যোগ দিতে পারবে।

এদিকে ক্রিকেটার-কোচ আজ থেকেই আবারও জৈব-সুরক্ষা পরিবেশে রাখা হচ্ছে। হোটেল সোনারগাঁয়ে তাদের জন্য আলাদাভাবে জৈব-সুরক্ষা পরিবেশ তৈরি করা হয়েছে। যেখানেই অবস্থান করে মিরপুরের অনুশীলনে যোগ দেবেন তারা। টাইগার ক্রিকেটারদের এবারের অনুশীলনে তিনটি প্রস্ততি ম্যাচের খেলার সূচি রয়েছে।

অন্যদিকে যুব ক্রিকেটারদের বিষয়ে বিসিবি প্রধান চিকিৎসক জানিয়েছেন, জাতীয় দলের সঙ্গে বিকেএসপিতে আবাসিক ক্যাম্পের আগে যুব দলের (অনূর্ধ্ব-১৯) ক্রিকেটার, কোচিং স্টাফ এবং সাপোর্টিং স্টাফদেরও করোনা পরীক্ষা করানো হয়েছিল। সেখানেও সবাই নেগেটিভ এসেছে। তাদেরও অনুশীলন ক্যাম্প শুরু করতে কোনো বাধা নেই।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সুস্থ ও সবল জাতি গঠনে ক্রীড়াচর্চার বিকল্প নেই : ক্রীড়া প্রতিমন্ত্রী

সুস্থ ও সবল জাতি গঠনে ক্রীড়াচর্চার বিকল্প নেই : ক্রীড়া প্রতিমন্ত্রী

মুসলিম ক্রিকেটারের গায়ে মদ ঢেলে অনুতপ্ত এসেক্স

মুসলিম ক্রিকেটারের গায়ে মদ ঢেলে অনুতপ্ত এসেক্স

ঘরোয়া লিগ দিয়ে মেয়েদেরও মাঠে ফেরাচ্ছে বিসিবি

ঘরোয়া লিগ দিয়ে মেয়েদেরও মাঠে ফেরাচ্ছে বিসিবি

ভারতেই সিরিজ আয়োজন করতে চান গাঙ্গুলি

ভারতেই সিরিজ আয়োজন করতে চান গাঙ্গুলি