ফ্লাড লাইটের আলোতে ক্রিকেটে ফিরছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৫ পিএম, ০৭ অক্টোবর ২০২০
ফ্লাড লাইটের আলোতে ক্রিকেটে ফিরছে বাংলাদেশ

ফাইল ফটো/স্পোর্টসমেইল২৪

ছয় মাস পর প্রতিযোগিতামূলক ক্রিকেটকে মাঠে ফেরানোর ঘোষণা দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিনটি দল নিয়ে ১১ অক্টোবর (রোববার) থেকে মাঠে গড়াবে এ টুর্নামেন্ট। ওয়ানডে ফরম্যাটের এ টুর্নামেন্টের সবগুলো ম্যাচ দিবা-রাত্রির হওয়ায় দীর্ঘ দিন পর আবারও মিরপুরে জ্বলে উঠবে ফ্লাড লাইটগুলো।

টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া তিন দলের স্কোয়াডও ঘোষণা করেছে বিসিবি। জাতীয়, হাই-পারফরম্যান্স এবং আইসিসির অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া দলের খেলোয়াড়দের নিয়ে অনুষ্ঠিত হবে এ টুর্নামেন্ট।

করোনার কারণে চলতি বছরের মার্চের মাঝামাঝি সময়ে বন্ধ হয়ে যায় দেশের ক্রিকেট। মূলত ক্রিকেটকে মাঠে ফেরাতে বিসিবির এটি আরও একটি ধারাবাহিক উদ্যোগ। টুর্নামেন্টিতে বর্তমান পরিস্থিতিতে শীর্ষস্থানীয় এবং নতুন ক্রিকেটারদের প্রতিযোগিতামূলক পর্যায়ে খেলার ভালো সুযোগ করে দেবে বলে আশা করছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

টুর্নামেন্টের তথ্য জানিয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ১১ তারিখ (১১ অক্টোবর, রোববার) থেকে একটা টুর্নামেন্ট চালু করতে যাচ্ছি। তিনটা টিম করেছি, খেলা হবে ওয়ানডে ফরম্যাটে। এ টুর্নামেন্টে মেক্সিমাম আমরা যত খেলোয়াড়কে খেলাতে পারি এবং শর্ত হচ্ছে প্রতি প্লেয়ারকে অন্তত দুটি ম্যাচ খেলার সুযোগ দিতে হবে।

তিনি আরও বলেন, প্রতি টিমে ১৫ জন করে খেলোয়াড় থাকবে। তিনটাই সুন্দর টিম হয়েছে বলে আমাদের ধারণা। সো, এই তিনটা টিম দিয়ে আমরা টুর্নামেন্ট করছি এবং এ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ টিভিতে দেখানো চিন্তা-ভাবনা করা হচ্ছে।

বিসিবি সভাপতির সংবাদ সম্মেলনে কথা বলার পর সন্ধ্যায় তিন ম্যাচের স্কোয়াড জানিয়ে দেওয়া হয়েছে। তিন দলের অধিনায়কত্বের দায়িত্বে থাকবেন যথাক্রমে মাহমুদুউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত এবং তামিম ইকবাল।

তিনটি দল একে অপরের বিপক্ষে দু’বার করে খেলবে। ডাবল লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দু’টি দল ফাইনাল খেলবে। ২৩ অক্টোবর (শুক্রবার) অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল।

কোভিড-১৯ এর স্বাস্থ্য ও সুরক্ষার মান নিশ্চিত করতে সকল খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, ম্যাচ অফিসাল এবং গ্রাউন্ডস কর্মীদের টুর্নামেন্টের জন্য জৈব-সুরক্ষা পরিবেশে রাখা হবে।

মাহমুদউল্লাহ একাদশ
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, মমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, এবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, রাকিবুল হাসান ও আমিনুল ইসলাম বিপ্লব।

স্ট্যান্ডবাই : আবু হায়দার রনি, সানজামুল ইসলাম ও হাসান মুরাদ।

নাজমুল একাদশ
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, আবু জায়েদ রাহি, মুকিদুল ইসলাম মুগ্ধ, নাঈম হাসান, নাসুম আহমেদ ও রিশাদ হোসেন।

স্ট্যান্ডবাই : সুমন খান, সাদমান ইসলাম ও তানভির ইসলাম।

তামিম একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, শাহদাত হোসেন, ইয়াসির আলী, আকবর আলী, এনামুল হক বিজয়, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মেহেদি হাসান, তাইজুল ইসলাম ও মিনহাজুল আবেদিন আফ্রিদি।

স্ট্যান্ডবাই : শফিকুল ইসলাম, মাহিদুল অঙ্কন ও মেহেদি হাসান রানা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্টে ফিরছে বিসিবি, ভাবনায় বিদেশি ক্রিকেটার

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্টে ফিরছে বিসিবি, ভাবনায় বিদেশি ক্রিকেটার

ব্যাটসম্যান-বোলারদের পারফরমেন্সে খুশি ইমরুল

ব্যাটসম্যান-বোলারদের পারফরমেন্সে খুশি ইমরুল

বিসিবির প্রস্তাবিত টুর্নামেন্টে খেলছেন না মাশরাফি

বিসিবির প্রস্তাবিত টুর্নামেন্টে খেলছেন না মাশরাফি

আইপিএলে ফিক্সিং প্রস্তাব, তদন্তে বিসিসিআই

আইপিএলে ফিক্সিং প্রস্তাব, তদন্তে বিসিসিআই