এইচপি দল নিয়ে শুরু বিসিবির ভবিষ্যৎ অগ্রযাত্রা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৮ পিএম, ০৭ অক্টোবর ২০২০
এইচপি দল নিয়ে শুরু বিসিবির ভবিষ্যৎ অগ্রযাত্রা

জাতীয় দলের ক্রিকেটারদের পর এবার শুরু হলো ভবিষ্যৎ জাতীয় ক্রিকেটার হাই পারফরম্যান্স (এইচপি) দলের ট্রেনিং ক্যাম্প। বুধবার (৭ অক্টোরব) ফিটনেস ও স্কিল অনুশীলনের মধ্য দিয়ে শুরু হয় করোনা পরবর্তী এইচপি দলের যাত্রা। প্রথম দিন স্কোয়াডে ডাক পাওয়া ২৫ জনের মধ্যে ব্যক্তিগত কারণে যোগ দিতে পারেননি অনূর্ধ্ব-১৯ বিশ্বজয়ী দলের পেসার শরিফুল ইসলাম।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তত্ত্বাবধানে বুধবার বিপ টেস্ট ও ফিটনেস ট্রেনিংয়ের মধ্য দিয়ে শুরু হয় জাতীয় দলের পাইপ-লাইনে থাকা এইচপি দলের ক্রিকেটারদের ক্যাম্প। শের-ই-বাংলার ইনডোরে প্রথমে বিপ টেস্ট এবং পরে ফিটনেস টেস্ট দেন এইচপি দলের সদস্যরা।

ফিটনেস টেস্ট শেষে দুপুর ২টা থেকে জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং অনুশীলন শুরু করেন আফিফ হোসেন ধ্রুব ও আকবর আলীরা। তবে বৃষ্টির কারণে দিনের শেষভাবে বন্ধ হয়েছে যায় অনুশীলন।
sportsmail24
এদিকে এইচপির ২৫ জনের বহরে যুব বিশ্বকাপ জয়ী দলের ১২ ক্রিকেটার সুযোগ পেয়েছেন। তারা হলেন- আকবর আলী, তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান, শাহাদাত হোসেন, তৌহিদ হৃদয়, রাকিবুল হাসান, হাসান মুরাদ, শরিফুল ইসলাম, অভিষেক দাস, শাহিন আলম ও মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন।

এছাড়া ২৫ সদস্যের অপর ১৩ জন হলেন- আফিফ হোসেন ধ্রুব, নাঈম শেখ, মিনহাজুল আবেদীন আফ্রিদী, আমিনুল ইসলাম বিপ্লব, তানভীর ইসলাম, রিশাদ হোসেন, এস কে মেহেদি হাসান, শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধ, সুমন খান, নোমান চৌধুরী সাগর, রেজাউর রহমান রাজা ও মাহিদুল ইসলাম ভুঁইয়া অঙ্কন।
sportsmail24
মিরপুরে আগামী ১১-২৩ অক্টোবর অনুষ্ঠেয় তিন দলের ওয়ানডে সিরিজে বিশ্বজয়ী দলের ১০ সদস্য অংশ নেবেন। তারা হলেন- মাহমুদুল হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরি, রাকিবুল হাসান, হাসান মুরাদ, তৌহিদ হৃদয়, পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম, শাহাদাত হোসেন, আকবর আলী, শরিফুল ইসলাম।

এইচপি দলকে সাধারণত জাতীয় দলের পাইপ-লাইন হিসেবে ধরা হয়। এখানে যারা ভালে করবেন এবং যাদের মাঝে সেই যোগ্যতা থাকবে তাদেরকেই পরবর্তীতে জাতীয় দলের জন্য সিলেক্ট করবেন নির্বাচকরা। এইচপি দলের এ ক্যাম্প চলবে ২৬ নভেম্বর পর্যন্ত।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফ্লাড লাইটের আলোতে ক্রিকেটে ফিরছে বাংলাদেশ

ফ্লাড লাইটের আলোতে ক্রিকেটে ফিরছে বাংলাদেশ

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্টে ফিরছে বিসিবি, ভাবনায় বিদেশি ক্রিকেটার

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্টে ফিরছে বিসিবি, ভাবনায় বিদেশি ক্রিকেটার

টি-টোয়েন্টি লিগ দিয়ে ফিরছেন সাকিব-মাশরাফি

টি-টোয়েন্টি লিগ দিয়ে ফিরছেন সাকিব-মাশরাফি

ধর্ষক চেহারায় নয়, মানসিকতায় কুৎসিত : মাশরাফি

ধর্ষক চেহারায় নয়, মানসিকতায় কুৎসিত : মাশরাফি