করোনায় নিহতদের স্মরণে মাঠে এক মিনিট নীরবতা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৭ পিএম, ১০ অক্টোবর ২০২০
করোনায় নিহতদের স্মরণে মাঠে এক মিনিট নীরবতা

বাংলাদেশ করোনাভাইরাস শনাক্ত হওয়ায় সংক্রামণ রোধে মধ্য মার্চ থেকে দেশের সকল ক্রীড়া ইভেন্ট বন্ধ করা হয়। দীর্ঘ দিন পর রোববার থেকে আবারও প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। তিন দলের এ ‘প্রেসিডেন্ট কাপ’ শুরু হওয়া আগে দেশে কোভিড-১৯ এ মারা যাওয়া সকলের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হবে।

টাইগার ক্রিকেটারদের তামিম-মাহমুদউল্লাহ-শান্ত একাদশে ভাগ করে তিন দলের প্রেসিডেন্ট কাপ খেলবে বাংলাদেশ। প্রত্যেক দলে ১৫ জন করে খেলোয়াড় রাখা ছাড়াও স্ট্যান্ডবাই খেলোয়াড় রাখা হয়েছে।

শনিবার (১১ অক্টোবর) রাতে বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, তিন দলের প্রেসিডেন্টস কাপ উদ্বোধনের আগে ক্রিকেট সংশ্লিষ্ট এবং সারাদেশে প্রাণঘাতি করোনাভাইরাসে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হবে।

দুপুর ১টা ২০ মিনিটে নীরবতা পালন শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নাজমুল হাসান পাপন তিন দলের প্রেসিডেন্টস কাপের উদ্বোধন ঘোষণা করবেন।

এদিকে প্রথমদিকে টাইগার ক্রিকেটারদের তিন দলের প্রেসিডেন্টস কাপ শুধুমাত্র ওয়ার্মআপ টুর্নামেন্ট বলা হলেও এখন আর সেটি থাকছে না। বিসিবির নানা আয়োজনে প্রেসিযেন্টস কাপটি যে পূর্ণ প্রতিযোগিতামূলক হতে যাচ্ছে বা আর বলার অপেক্ষা রাখে না।

টুর্নামেন্টের গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ বিসিবির ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার ছাড়াও ফাইনাল ম্যাচটি দেখানো হবে টেলিভিশনে। এছাড়া তিন দলের এ টুর্নামেন্টের জন্য প্রায় ৩৭ লাখ টাকার প্রাইজমানি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘোষিত প্রাইজমানি অনুযায়ী টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে ১৫ লাখ টাকা এবং রানাস-আপ দল পাবে সাড়ে ৭ লাখ টাকা। এছাড়া বাকি আরও ৯টি ক্যাটাগরিতে ক্রিকেটারদের পুরস্কৃত করবে বিসিবি।

সর্বশেষ (১০ অক্টোবর) তথ্যানুযায়ী বাংলাদেশে কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৭৭ হাজর ৭৩ জন। তাদের মাঝে মারা গেছেন ৫ হাজার ৫শ’ জন। এছাড়া চিকিৎসাগ্রহণে ভালো হয়েছেন ২ লাখ ৯১ হাজার ৩৬৫ জন। এছাড়া এখনো প্রতিদিন নতুন করে শনাক্তের সংখ্যা বাড়ছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রেসিডেন্টস কাপে ৩৭ লাখ টাকার প্রাইজমানি

প্রেসিডেন্টস কাপে ৩৭ লাখ টাকার প্রাইজমানি

উন্মোচিত হলো প্রেসিডেন্টস কাপের ট্রফি

উন্মোচিত হলো প্রেসিডেন্টস কাপের ট্রফি

তামিম-মুশফিকরা সবাই করোনা নেগেটিভ

তামিম-মুশফিকরা সবাই করোনা নেগেটিভ

ফেসবুকে দেখা যাবে প্রেসিডেন্টস কাপের খেলা

ফেসবুকে দেখা যাবে প্রেসিডেন্টস কাপের খেলা