মেহেদীর দুর্দান্ত ব্যাটিং শান্তদের ২২২ রানের টার্গেট দিল তামিমরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৪ এএম, ১৬ অক্টোবর ২০২০
মেহেদীর দুর্দান্ত ব্যাটিং শান্তদের ২২২ রানের টার্গেট দিল তামিমরা

প্রেসিডেন্ট’স কাপে স্বীকৃত ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১২৫ রানে অষ্টম উইকেট পতনের পর ৯ নম্বরে ব্যাট হাতে নামা মেহেদী হাসানের কল্যাণে লড়াকু সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হয়েছে তামিম একাদশ। নাজমুল একাদশের বিপক্ষে ৫০ ওভারে ৯ উইকেটে ২২১ রান করেছেন তামিম একাদশ। ৫৭ বলে ৮২ রান করেছেন মেহেদী।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেন নাজমুল একাদশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ব্যাট হাতে নেমে ভালো শুরু করতে পারেনি তামিম একাদশের দুই ওপেনার অধিনায়ক তামিম ইকবাল ও তানজীদ হাসান তামিম।

দলীয় ১৪ রানে তানজীদকে বিদায় করেন নাজমুল একাদশের পেসার আল আমিন হোসেন। ২টি চারে ৫ বলে ৮ রান করেন তানজীদ। এরপর বড় জুটি গড়ার চেষ্টা করেন তামিম ও এনামুল হক বিজয়। তবে ৩০ রানের বেশি জুটিতে যোগ করতে পারেননি তারা। ১২ রান করা বিজয়কে শিকার করে জুটি ভাঙেন পেসার তাসকিন আহমেদ।

চার নম্বরে নামা মোহাম্মদ মিঠুনও ব্যর্থ হয়েছেন, ৪ রান করেছেন তিনি। মিঠুনের বিদায়ের কিছুক্ষণ পর থামতে হয় অধিনায়ক তামিমকে। মিঠুনকে আউট করা তামিমকে বিদায় করেন নাঈম হাসান। ৪৫ বলে ৩৩ রান করেন তামিম। ফলে ৬৫ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে তামিম একাদশ।

এ অবস্থা থেকে দলকে লড়াইয়ে ফেরানোর চেষ্টা করেন দুই মিডল-অর্ডার ব্যাটসম্যান শাহাদাত হোসেন দিপু ও মোসাদ্দেক হোসেন। এ জুটি বড় স্কোর করার আভাস দিয়েছিলেন। কিন্তু বেশি দূর যেতে পারেননি। রিসাদ আহমেদ জুটি ভাঙেন। ৪০ রান যোগ করেন দিপু ও মোসাদ্দেক।

দু’জনকেই শিকার করেন রিসাদ। দিপু ৩১ ও মোসাদ্দেক ১২ রান করেন। তাদের পর দ্রুত প্যাভিলিয়নে ফিরেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলী ও মোহাম্মদ সাইফুদ্দিন। ১২৫ রানে অষ্টম উইকেট হারায় তামিম একাদশ। ফলে দ্রুত গুটিয়ে যাবার শঙ্কায় পড়ে তামিম একাদশ।

তবে সেটি হতে দেননি লোয়ার-অর্ডার ব্যাটসম্যান মেহেদী। তাইজুল ইসলামকে নিয়ে নবম উইকেটে ৯৫ রানের জুটি গড়েন ৯ নম্বরে নামা মেহেদী। টি-টোয়েন্টি মেজাজে ব্যাট করেন মেহেদী।

মুকিদুল ইসলাম মুগ্ধর বলে আউট হওয়ার আগে ৫৭ বলে ৮২ রান করেন মেহেদী। তার গুরুত্বপূর্ণ ইনিংসে ৯টি চার ও ৩টি ছক্কা ছিল। ৪৩ বলে ২০ রানে অপরাজিত থাকেন তাইজুল। তাই মেদেহীর ব্যাটিং দৃঢ়তায় পুরো ৫০ ওভার খেলে ৯ উইকেটে ২২১ রান করে তামিম একাদশ।

নাজমুল একাদশের আল-আমিন হোসেন ৪৩ রানে ৩ ও নাইম হাসান-রিসাদ আহমেদ ২টি করে উইকেট নেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

তামিম একাদশে পরিবর্তন, অপরিবর্তিত নাজমুল একাদশ

তামিম একাদশে পরিবর্তন, অপরিবর্তিত নাজমুল একাদশ

তামিমদের নাস্তানাবুদ করে মাহমুদউল্লাহদের জয়

তামিমদের নাস্তানাবুদ করে মাহমুদউল্লাহদের জয়

প্রথম ম্যাচেই হৃদয়-শুক্কুর-তাসকিন-রিশাদের বাজিমাত

প্রথম ম্যাচেই হৃদয়-শুক্কুর-তাসকিন-রিশাদের বাজিমাত

দুইশ রানে গণ্ডি পেরুতে পারলো না মাহমুদউল্লাহ একাদশ

দুইশ রানে গণ্ডি পেরুতে পারলো না মাহমুদউল্লাহ একাদশ