দুইশ রানে গণ্ডি পেরুতে পারলো না মাহমুদউল্লাহ একাদশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ১১ অক্টোবর ২০২০
দুইশ রানে গণ্ডি পেরুতে পারলো না মাহমুদউল্লাহ একাদশ

প্রেসিডেন্ট’স কাপের উদ্বোধনী ম্যাচে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের অর্ধশত রানের পরও ২শ’ রান করতে পারেনি মাহমুদউল্লাহ একাদশ। ৪৭.৩ ওভার ব্যাট করে সবকয়টি উইকেট হারিয়ে ১৯৬ রান সংগ্রহ করেছে তারা। ফলে জয়ের জন্য নাজমুল হোসেন একাদশের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ১৯৭ রান।

রোববার (১১ অক্টোবর) প্রেসিডেন্ট’স কাপের উদ্বোধনী ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নাজমুল হোসেন একাদশের অধিনায়ক। ফলে ব্যাট হাতে প্রথমে মাঠে নামে মাহমুদউল্লাহ একাদশ।

দীর্ঘ দিন পর মিরপুরে প্রতিযোগিতামূলক ম্যাচের শুরুতেই বৃষ্টি হানা দেয়। ৩ ওভার খেলার পর বৃষ্টির কারণে প্রায় আধা ঘণ্টা খেলা বন্ধ রাখা হয়। বিনা উইকেটে ১৭ রানে থাকা মাহমুদউল্লাহ একাদশ বৃষ্টির পর শুরুতে উইকেট হারায়।

বৃষ্টির পর চতুর্থ ওভারেই ব্যক্তিগত ১১ রানে রান আউটে কাটা পড়েন নাঈম শেখ। এরপর পঞ্চম ওভারে দ্বিতীয় উইকেট হারায় মাহমুদউল্লাহ একাদশ। দলীয় ২১ রানের ব্যক্তিগত ১১ রান করা ওপেনার লিটন দাসের উইকেট শিকার করেন তাসকিন আহমেদ।

মাহমুদউল্লাহ একাদশের দুই ওপেনার ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পর একই পরিচয় দেন টাইগারদের টেস্ট অধিনায়ক মমিনুল হক। দলীয় ২১ রানেই ষষ্ঠ ওভারের প্রথম বলে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন মমিনুল। তাকে আউট করেন আল আমিন হোসেন।

দলীয় ২১ রানে তিন উইকেট হারানোর পর ইমরুল কায়েসকে নিয়ে বড় পার্টনারশীপ গড়েন অধিনায়ক মাহমুদউল্লাহ। তবে ২০তম ওভারে অর্ধশত থেকে ১০ রান দূরে থাকা ইমরুলও ফিরে যান সাজঘরে। ৫০ বল মোকাবেলা করে ৪০ রান করেন ইমরুল। তার এ ইনিংসে ৩টা চার এবং একটি ছক্কার মার রয়েছে।

ইমরুল চলে গেলে নুরুল হাসান সোহান ও সাব্বির হোসেনের সাথে ছোট ছোট পার্টনারশীপ গড়ে তুলেন অধিনায়ক মাহমুদউল্লাহ। তবে ১২৬ রানে সোহান চলে গেলে সাব্বিরের সাথে ভালো পার্টনারশীপ গড়ে তোলার মুহূর্তে মাহমুদউল্লাহ রিয়াদও নাঈমের বলে ক্যাচবন্দি হন। দলীয় ১৫৯ রানে আউট হওয়ার সময় মাহমুদউল্লাহর ব্যক্তিগত সংগহ ছিল ৫১ রান। ৮২ বল মোকাবেলা করে ৩ চার ও ১ ছয়ে এ ইনিংস গড়েন তিনি।

মাহমুদউল্লাহ চলে যাওয়ার পর সাব্বির ২৫ বলে ২২ রান, আমিনুল ইসলাম বিপ্লব ১৫ বলে ৬ রান, রাকিবুল হাসান ২২ বলে ১৫, রুবেল হোসেন ৩ বলে ১ রান এবং আবু হায়দার রনি ৩২ বলে অপরাজিত ১৪ রান করেন।

অন্যদিকে বল হাতে তাসকিন, আল আমিন ও মুগ্ধ ২টি করে এবং নাঈম হাসান ও সৌম্য সরকার একটি করে উইকেট নেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রেসিডেন্ট’স কাপের একাদশে ১২ ক্রিকেটার

প্রেসিডেন্ট’স কাপের একাদশে ১২ ক্রিকেটার

প্রেসিডেন্টস কাপের পারফরম্যান্সে খুলে যেতে জাতীয় দলের দরজা

প্রেসিডেন্টস কাপের পারফরম্যান্সে খুলে যেতে জাতীয় দলের দরজা

প্রেসিডেন্টস কাপে ৩৭ লাখ টাকার প্রাইজমানি

প্রেসিডেন্টস কাপে ৩৭ লাখ টাকার প্রাইজমানি

তামিম-মুশফিকরা সবাই করোনা নেগেটিভ

তামিম-মুশফিকরা সবাই করোনা নেগেটিভ