ফাইনালের দৌড়ে টিকে থাকতে মাহমুদউল্লাহদের লক্ষ্য ২২২

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২১ এএম, ২০ অক্টোবর ২০২০
ফাইনালের দৌড়ে টিকে থাকতে মাহমুদউল্লাহদের লক্ষ্য ২২২

প্রেসিডেন্ট’স কাপে ফাইনালের দৌড়ে টিকে থাকতে মাহমৃুদউল্লাহ একাদশের সামনে টার্গেট ২২২ রান। এর আগে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২১ রান সংগ্রহ করেছে তামিম একাদশ।

ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে তামিম একাদশ। ১৭ রানের মধ্যে দলটি হারায় টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে। অধিনায়ক তামিম ১৩ বলে করেন মাত্র ৯ রান। আবু হায়দার রনির বলে সাব্বিরের হাতে ক্যাচ দেন তামিম।

এছাড়া পরের তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন টাইগার পেসার রুবেল হোসেন। একে একে বিদায় নেন তানজিদ হাসান (১), এনামুল হক বিজয় (১) ও মোহাম্মদ মিঠুন (২)।

শুরুর বিপর্যয় ভালোমতো কাটিয়ে ওঠেন মিডল অর্ডারের ব্যাটসম্যানরা। পঞ্চম উইকেটে ক্রিজে ইয়াসির আলী ও মাইদুল ইসলাম অঙ্কন দলকে টেনে নিয়ে যায় ১২৮ রান পর্যন্ত। ফিফটি করে দুর্ভাগা ইয়াসির আলী কাটা পড়েন রান আউটে। ৮১ বলে ৫ চার ও এক ছক্কায় ৬২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন তিনি।

ইয়াসির আলীর বিদায়ের পর টেস্ট মেজাজে থাকার চেষ্টা করেন অঙ্কন। তবে দলীয় ১৪৪ রানের মাথায় তাকেও বিদায় করেন রুবেল হোসেন। সাজঘরে ফেরার আগে অঙ্কন ১১০ বলে ৫৭ রানের ধৈর্যশীল একটি ইনিংস খেলেন। তিন চারের পাশাপাশি দুটি ছক্কাও মেরেছেন তিনি।

বিপর্যয় রোধ করে রানের চাকা সচল রেখেছিলেন ইয়াসির আলী ও অঙ্কন জুটি। দু’জনের বিদায়ের পর শেষের দিকে সাইফউদ্দিন ও মোসাদ্দেক জুটির দারুণ ব্যাটিংয়ে চ্যালেঞ্জিং স্কোর পায় তামিম একাদশ। ৩৯ বলে ৪০ রান করেন মোসাদ্দেক। সেখানে ২৯ বলে চারটি চার ও এক ছক্কায় ৩৮ রান করেন সাইফউদ্দিন।

বল হাতে দারুণ খেলেছেন মাহমুদউল্লাহ একাদশের পেসার রুবেল হোসেন। ১০ ওভারে তিন মেডেনে রান দিয়েছেন মাত্র ৩৪। বিপরীতে উইকেট তুলে নিয়েছেন চারটি। এছাড়া ১০ ওভারে ৬০ রান দিয়ে দুটি উইকেট নিয়েছেন এবাদত হোসেন।

এদিকে তিন ম্যাচে এক জয় ও দুই হারে মাত্র দুই পয়েন্ট সংগ্রহ করে শেষ লাইনে দাঁড়িয়ে রয়েছে মাহমুদউল্লাহ একাদশ। আজকের ম্যাচে হেরে গেলে বিদায় নিতে হবে তাদের। অন্যদিকে দুই ম্যাচে দুই পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তামিমরা। আজ হেরে গেলেও ফাইনালে যেডতে আরও একটি ম্যাচ থাকবে তাদের সামনে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রেসিডেন্ট’স কাপে তামিমের ব্যতিক্রমী সিদ্ধান্ত

প্রেসিডেন্ট’স কাপে তামিমের ব্যতিক্রমী সিদ্ধান্ত

তামিম-মোস্তাফিজদের কাছে শিখছেন শরিফুল

তামিম-মোস্তাফিজদের কাছে শিখছেন শরিফুল

মাহমুদউল্লাহদের বাঁচা-মরার ম্যাচ, ছাড় দেবে না তামিমরা

মাহমুদউল্লাহদের বাঁচা-মরার ম্যাচ, ছাড় দেবে না তামিমরা

মাহমুদউল্লাহদের গুড়িয়ে দিয়ে ফাইনালের পথে মুশফিক-আফিফরা

মাহমুদউল্লাহদের গুড়িয়ে দিয়ে ফাইনালের পথে মুশফিক-আফিফরা