পাকিস্তান-জিম্বাবুয়ে সিরিজের ভেন্যু পরিবর্তন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৫ পিএম, ২৪ অক্টোবর ২০২০
পাকিস্তান-জিম্বাবুয়ে সিরিজের ভেন্যু পরিবর্তন

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে জিম্বাবুয়ে ক্রিকেট দল পাকিস্তানে অবস্থান করছে। শুক্রবার (৩০ অক্টোবর) ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু দুই দলের ক্রিকেটীয় লড়াই। এদিকে সিরিজের জন্য নির্ধারিত ভেন্যুর পরিবর্তন আনলো পাকিস্তান। মুলতানের পর এবার বাতিলের তালিকায় পড়েছে লাহোরও। দুটি সিরিজের সবগুলো ম্যাচ এখন অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডিতে।

প্রাথমিকভাবে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের ঘোষিত সূচিতে রাওয়ালপিন্ডির নাম ছিল না। তিন ম্যাচে ওয়ানডে সিরিজ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এবং টি-টোয়েন্টি সিরিজ মুলতান ক্রিকেট স্টেডিয়ামে আয়োজনের কথা ছিল। এখন দুটি সিরিজই চলে গেছে রাওয়ালপিন্ডিতে।

কারণ হিসেবে পিসিবি বলছে, বছরের শেষ দুই মাস (নভেম্বর-ডিসেম্বরে) দূষিত পদার্থের কারণে লাহরের বাতাস ভারী হয়ে ওঠে। যে কারণে সাধারণত এ সময়ে সেখানে ঘরোয়া ক্রিকেটের ম্যাচও আয়োজন করে না পিসিবি। তবে এবার জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচগুলো লাহোরে খেলার সূচি দেওয়া হয়েছিল।

এদিকে অক্টোবর শেষ হওয়ার আগেই লাহোরের বাতাস ধোঁয়াটে ও দূষিত হয়ে পড়েছে। যে কারণে ওয়ানডে ম্যাচগুলো রাওয়ালপিন্ডিতে সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়া এর আগেই মুলতান থেকে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো সরিয়ে নেওয়া হয়েছিল।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, আমরা গত দুই সপ্তাহ ধরেই লাহোরের বিষয়ে পর্যবেক্ষণ করছি। সামনের দিনগুলোতে কেমন অবস্থা হতে পারে তার পূর্বাভাসও নিয়েছি। হঠাৎ করেই বাতাসের অবস্থা খারাপ হয়ে যাওয়ায় এবং নভেম্বরে কোন পরিবর্তনের আশা না থাকায় লাহোরের ম্যাচগুলো সরিয়ে নেওয়া হয়েছে।

এদিকে শুধু জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজই নয়, পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শেষ চার ম্যাচও লাহোর থেকে সরিয়ে নেওয়া হয়েছে। পিএসএলের শেষ চার ম্যাচ এখন অনুষ্ঠিত হবে করাচিতে।

ভেন্যু পরিবর্তন হলেও ম্যাচের সূচিতে আনা হয়নি কোন পরিবর্তন। পূর্বে সূচি অনুযায়ী শুক্রবার (৩০ অক্টোবর) রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। একই মাঠে ১ ও ৩ নভেম্বর হবে সিরিজের বাকি দুই ম্যাচ। ওয়ানডে সিরিজ শেষে ৭, ৮ ও ১০ নভেম্বর হবে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তানে জিম্বাবুয়ে দল, নেই ভারতীয় কোচ

পাকিস্তানে জিম্বাবুয়ে দল, নেই ভারতীয় কোচ

জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের ২২ সদস্যের দল

জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের ২২ সদস্যের দল

জিম্বাবুয়ের দুই ক্রিকেটার ও স্টাফ করোনা আক্রান্ত

জিম্বাবুয়ের দুই ক্রিকেটার ও স্টাফ করোনা আক্রান্ত

আজহারকে বরখাস্ত করতে পারে পিসিবি

আজহারকে বরখাস্ত করতে পারে পিসিবি