পাকিস্তানে জিম্বাবুয়ে দল, নেই ভারতীয় কোচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪২ পিএম, ২০ অক্টোবর ২০২০
পাকিস্তানে জিম্বাবুয়ে দল, নেই ভারতীয় কোচ

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ২০ সদস্যের জিম্বাবুয়ে ক্রিকেট দল পাকিস্তানে পৌঁছেছে। রাওয়ালপিন্ডিতে ৩০ অক্টোবর (শুক্রবার) ওয়ানডে ম্যাচ দিয়ে সিরিজ শুরু করবে দুই দল। এদিকে রাজনৈতিক দ্বন্দ্বে জিম্বাবুয়ে সাথে পাকিস্তান সফরে যায়নি ভারতীয় কোন কোচ।

জিম্বাবুয়ে কোচ ভারতীয় লালচাঁদ রাজপুতকে ভিসা দিয়েছিল পাকিস্তান সরকার। তবে নিজ দেশ ভারত সরকারের পরামর্শে পাকিস্তান সফর থেকে বিরত রয়েছেন তিনি। জিম্বাবুয়ে ক্রিকেটের (জেডসি) দেওয়া এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জেডসির বিবৃতিতে বলা হয়, হারারেতে অবস্থিত ভারতীয় দূতাবাসের চিঠির প্রেক্ষিতে জিম্বাবুয়ে দলের প্রধান কোচ লালচাঁদ রাজপুত পাকিস্তান সফর থেকে বিরত রয়েছেন।

এদিকে রাজপুতের পরিবর্তে পাকিস্তান সফরে জিম্বাবুয়ে দলের দেখাশোনার দায়িত্ব পড়েছে বোলিং কোচ ডগলাস হোন্ডোর কাধে। আর তাকে সহায়তা করবেন অলরাউন্ডার চামু চিবাবা।

রাওয়ালপিন্ডিতে ৩০ অক্টোবর (শুক্রবার) শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর ১ ও ৩ নভেম্বর অনুষ্ঠিত হবে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। এছাড়া লাহোরে ৭, ৮ এবং ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

এদিকে এবার আর জিম্বাবুয়েকে কোন অর্থ দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ২০১৫ ও ২০১৮ সালে পাকিস্তান সফরে জিম্বাবুয়ে দলকে টাকা দিয়েছিল পিসিবি। তবে এবার আর সেটি করছে না তারা। পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জিম্বাবুয়ের সফরকে সামনে রেখে ২২ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। জিম্বাবুয়ের বিপক্ষে এ সিরিজ দিয়ে করোনা পরবর্তী দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাচ্ছে পাকিস্তান।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

খেলোয়াড়-কর্মকর্তাদের সতর্ক করলো পিসিবি

খেলোয়াড়-কর্মকর্তাদের সতর্ক করলো পিসিবি

পাকিস্তানে যেতে ইতিবাচক ইংল্যান্ড

পাকিস্তানে যেতে ইতিবাচক ইংল্যান্ড

জিম্বাবুয়ের জাতীয় দলে সৌদির ক্রিকেটার

জিম্বাবুয়ের জাতীয় দলে সৌদির ক্রিকেটার

পাকিস্তান সফরে জিম্বাবুয়ে দলের কোয়ারেন্টাইন নেই

পাকিস্তান সফরে জিম্বাবুয়ে দলের কোয়ারেন্টাইন নেই