তিনদিন ঘর থেকে বের হতে পারবেন না ক্যারিবীয়রা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২২ এএম, ০১ নভেম্বর ২০২০
তিনদিন ঘর থেকে বের হতে পারবেন না ক্যারিবীয়রা

দীর্ঘ ৫৪ ঘণ্টার ভ্রমণ শেষে নিউজিল্যান্ডে পৌঁছেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সেখানে সফরে থাকা সকল ক্রিকেটার করোনা পরীক্ষায় উত্তীর্ণ হলেও প্রথম তিনদিন থাকতে হবে বদ্ধ ঘরে। এ সময় একে-অপরের সংস্পর্শেও যেতে পারবেন না।

কোয়ারেন্টাইন পালন শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দু’টি টেস্ট খেলবে ক্যারিবীয়রা। একই সাথে এ সিরিজ দিয়ে করোনার পরবর্তী প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট ফিরবে নিউজিল্যান্ড।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বার্বাডোজ থেকে নিউজিল্যান্ড সফরের উদ্দেশে যাত্রা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। লন্ডন, দুবাই ও অকল্যান্ড হয়ে ক্রাইস্টচার্চে পৌঁছায় ক্যারিবীয়রা।

দীর্ঘ ৫৪ ঘণ্টার ভ্রমণ শেষে ক্রাইস্টচার্চে কোয়ারেন্টাইনে প্রবেশের আগে সফরে আসা সকল ক্রিকেটারের করোনা পরীক্ষা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। সকল খেলোয়াড়ই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজ দলকে এখন ১৪ দিনের কোয়ারেন্টাইন ক্রাইস্টচার্চের লিঙ্কন বিশ্ববিদ্যালয় হাই পারফরম্যান্স সেন্টারে থাকতে হবে। কোয়ারেন্টাইনের মধ্যে প্রথম তিনদিন ঘরের মধ্যে পুরোপুরি আটকে থাকতে হবে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের। এ সময় কারও সংস্পর্শে যেতে পারবেন না তারা।

চতুর্থ দিন থেকে অনুশীলন-জিম শুরু করতে পারবে ওয়েস্ট ইন্ডিজ দল। গত জুলাইয়ে ইংল্যান্ডে জৈব-সুরক্ষা বলয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে ওয়েস্ট ইন্ডিজ। ওই সিরিজ দিয়ে দীর্ঘ চার মাস পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরবে মাঠে।

করোনার মধ্যে দ্বিতীয়বারের মতো বিদেশ সফরে গেল ওয়েস্ট ইন্ডিজ। এ সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে। ২৭ নভেম্বর অকল্যান্ডে হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। পরের দু’টি ম্যাচ হবে ২৯ ও ৩০ নভেম্বর।

টি-টোয়েন্টি সিরিজ শেষে ৩ ডিসেম্বর থেকে হ্যামিল্টনে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্ট শেষে ওয়েলিংটনে ১১ ডিসেম্বর থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টিতে হাজার ছক্কা, একমাত্র মালিক গেইল

টি-টোয়েন্টিতে হাজার ছক্কা, একমাত্র মালিক গেইল

নিউজিল্যান্ড সফরে নেই রাসেল, ফিরলেন ব্রাভো-হেটমায়ার

নিউজিল্যান্ড সফরে নেই রাসেল, ফিরলেন ব্রাভো-হেটমায়ার

নিজ মাঠে চার দেশকে টানা অতিথিয়তা দেবে নিউজিলান্ড

নিজ মাঠে চার দেশকে টানা অতিথিয়তা দেবে নিউজিলান্ড

দুই বছর পর আবারও ক্রাইস্টচার্চ সফরে বাংলাদেশ

দুই বছর পর আবারও ক্রাইস্টচার্চ সফরে বাংলাদেশ