তামিম-মাহমুদউল্লাহর জন্য ‘বিশেষ ছাড়’ চাইবে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৭ পিএম, ০৩ নভেম্বর ২০২০
তামিম-মাহমুদউল্লাহর জন্য ‘বিশেষ ছাড়’ চাইবে বিসিবি

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে যাবেন বাংলাদেশের দুই ব্যাটসম্যান তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। সেখান থেকে ফিরে আসার পর তাদের কোয়ারেন্টাইনের সময় কমানোর জন্য সরকারের কাছে বিশেষ ছাড়পত্র চাইবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যাতে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে তারা অংশ নিতে পারেন।

চলতি মাসের ২২ বা ২৩ নভেম্বর থেকে শুরু হতে পারে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট। যদি তামিমের দল লাহোর কালান্দার্স এবং মাহমুদউল্লাহর দল মুলতান সুলতানস ১৭ নভেম্বর পিএসএল ফাইনালে উঠে তাহলে ১৮ নভেম্বর দেশে ফিরতে পারবেন তারা।

সরকারের নির্দেশ অনুসারে, বিদেশ থেকে আসা ব্যক্তিকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। নিয়ম অনুযায়ী তামিম-মাহমুদউল্লাহদেরও এ নিয়ম অনুসরণ করতে হবে। সেক্ষেত্রে টুর্নামেন্টের বড় একটি অংশ তারা মিস করতে পারেন। এ জন্য বিদেশি কোচদের মতো সরকারের কাছে তামিম-মাহমুদউল্লাহর জন্য বিশেষ ছাড়পত্র চাইবে বিসিবি।

মঙ্গলবার (৩ নভেম্বর) বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘বিদেশ থেকে আসা ব্যক্তিদের জন্য সরকারের একটি নির্ধারিত নীতি রয়েছে। আমাদের কিছু মানসম্মত অনুশীলন রয়েছে, আমরা গত টুর্নামেন্টে সেই অনুশীলনই করেছি।’

তিনি বলেন, ‘আমরা বিদেশি কোচ এবং অন্যান্য সহায়তাকর্মীদের জন্য সরকারের কাছে অনুমতি চেয়েছিলাম, যাতে তারা সংক্ষিপ্ত আকারে কোয়ারেন্টাইন পর্ব শেষ করতে পারে। তামিম ও মাহমুদউল্লাহর জন্যও এমন প্রোটোকল কার্যকর করা যায় কি-না, তা নিয়ে সরকারের সংশ্লিষ্ট দফতরের সাথে আলোচনা করবো।’

পিএসএলের প্লে-অফ বদলি হিসেবে খেলতে পাকিস্তান যাবেন তামিম-মাহমুদউল্লাহ। ওপেনার ক্রিস লিনের পরিবর্তে তামিম এবং ইংল্যান্ড অলরাউন্ডার মঈন আলীর পরিবর্তে খেলবেন মাহমুদউল্লাহ।

১৪ নভেম্বর (শনিবার) প্রথম কোয়ালিফাইয়ারে করাচি কিংসের বিপক্ষে মুলতান সুলতানসের হয়ে মাঠে নামবেন মাহমুদউল্লাহরা। আর ১৫ নভেম্বর পেশোয়ার জালমির বিপক্ষে এলিমিনেটর ম্যাচে নামবেন লাহোর কালান্দারসের তামিম।

পাঁচ দলের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইকন খেলোয়াড় হিসেবে খেলার সম্ভাবনা রয়েছে তামিম-মাহমুদউল্লাহর। এ জন্যই বিসিবি এখন থেকেই প্রস্তুতি নিচ্ছে। তবে পিএসএল খেলায় টুর্নামেন্টের প্রথম থেকেই তাদের পাওয়া বিষয়ে শঙ্কা রয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসএলে খেলতে তামিম-মাহমুদউল্লাহকে বিসিবির অনাপত্তিপত্র

পিএসএলে খেলতে তামিম-মাহমুদউল্লাহকে বিসিবির অনাপত্তিপত্র

সবধরনের ক্রিকেটকে বিদায় বললেন ওয়াটসন

সবধরনের ক্রিকেটকে বিদায় বললেন ওয়াটসন

যে বিষয়ের উপর নির্ভর করছে মাশরাফির ফেরা না-ফেরা

যে বিষয়ের উপর নির্ভর করছে মাশরাফির ফেরা না-ফেরা

সাকিবকেও দিতে হবে ফিটনেস পরীক্ষা

সাকিবকেও দিতে হবে ফিটনেস পরীক্ষা