দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে খেলবে না স্টোকস-আর্চার-কারান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৯ এএম, ০৫ নভেম্বর ২০২০
দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে খেলবে না স্টোকস-আর্চার-কারান

ফাইল ফটো

দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজে বিশ্রাম পেয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস-জোফরা আর্চার ও স্যাম কারান। তবে টি-টোয়েন্টি সিরিজের ঘোষিত দলে তাদেরকে রাখা হয়েছে।

চলতি নভেম্বর মাসের শেষ দিকে দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। ওই দু’টি সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

করোনার কারণে গত মার্চ থেকে বিশ্ব ক্রিকেট বন্ধ হওয়ার পর ৮ জুলাই থেকে টেস্ট ম্যাচ দিয়ে ক্রিকেটকে মাঠে ফেরায় ইসিবি। ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ড-পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলে ইংল্যান্ড। এর ফলে দীর্ঘদিন ধরেই দলের সাথে জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে আছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা।

এছাড়া চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটেও খেলেছেন অনেক ক্রিকেটার। তাদের মধ্যে আছেন স্টোকস-আর্চার ও কারানও। দীর্ঘদিন ধরে জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে থাকায় বিশ্রামের জন্য স্টোকস-আর্চার ও কারানকে দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে দলে রাখেনি ইসিবি। তবে টি-টোয়েন্টি সিরিজে তাদের রাখা হয়েছে।

ইসিবি নির্বাচক এড স্মিথ বলেছেন, ‘দীর্ঘদিন ধরেই জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে আছেন অনেক ক্রিকেটার। ফলে পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে রয়েছেন তারা। তাই তিন ক্রিকেটারকে ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে।’

২৭ নভেম্বর টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ। এরপর ২৯ নভেম্বর এবং ১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি। এরপর ৪ ডিসেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ৬ ও ৯ ডিসেম্বর হবে সিরিজের শেষ দুই ওয়ানডে।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড
ইয়ান মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জশ বাটলার, স্যাম কারান, টম কারান, স্যাম বিলিংস, ক্রিস জর্ডান, জোফরা আর্চার, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, বেন স্টোকস, রেসি টপলে ও মার্ক উড।

ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড
ইয়ান মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, জশ বাটলার, টম কারান, লুইস গ্রেগরি, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, ওলি স্টোন, রেসে টপলে, ক্রিস ওকস ও মার্ক উড।

রিজার্ভ : জ্যাক বল, টম ব্যান্টন ও টম হেলম।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ডে নতুন ঘোষণায় আটকে গেল দর্শকদের ফেরা

ইংল্যান্ডে নতুন ঘোষণায় আটকে গেল দর্শকদের ফেরা

এন্ডারসনের নামে হচ্ছে সড়কের নাম

এন্ডারসনের নামে হচ্ছে সড়কের নাম

বেতন কর্তনে রাজি মরগান-রুট-স্টোকসরা

বেতন কর্তনে রাজি মরগান-রুট-স্টোকসরা

ইংল্যান্ডের সফরে নিজ মাঠে ক্রিকেট ফেরাচ্ছে দক্ষিণ আফ্রিকা

ইংল্যান্ডের সফরে নিজ মাঠে ক্রিকেট ফেরাচ্ছে দক্ষিণ আফ্রিকা