সাকিবের ফিটনেস নিয়ে চিন্তিত নয় বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ০৭ নভেম্বর ২০২০
সাকিবের ফিটনেস নিয়ে চিন্তিত নয় বিসিবি

শ্রীলঙ্কা সফরকে সামনে দেশে ফিরে বিকেএসপিতে ঘাম ঝড়ানো ছাড়া নিষেধাজ্ঞার পুরো এক বছর ক্রিকেটের বাইরে ছিলেন সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা শেষে ঘরোয়া টি-টোয়েন্টি কাপে খেলতে দেশে ফিরেছেন তিনি। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সকলের ফিটনেস নিয়ে কঠোর হলেও সাকিবের বিষয়ে চিন্তিত নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার (৭ নভেম্বর) সাংবাদিকদের সাথে কথা বলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন বিভাগের চেয়ারম্যান আকরাম খান। সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে সাকিবের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি এমন আভাস দিয়েছেন।

আকরাম খান বলেন, প্রায় ১৬০ জন খেলোয়াড়ের তালিকা করেছি। ৯-১০ তারিখে (নভেম্বর) তাদের ফিটনেস টেস্ট রয়েছে। দেখি, কতজন ফিটনেস টেস্টে পাস করে। সেটার ওপর আমরা ফাইনাল স্কোয়াড করবো।

ফিটনেস টেস্টে ক্ষেত্রে তারকা ক্রিকেটার বা সাকিব আল হাসান যদি ভালো করতে না পারেন তাহলে কোন ছাড় দেওয়া হবে কি-না -এমন প্রশ্নে তিনি বলেন, ‘ও (সাকিব) যে ধরনের খেলোয়াড়, আমার মনে হয় না ওর ফিটনেস নিয়ে সমস্যা হবে। বাট ফিটনেস একটা স্ট্যান্ডার্ট তো আছেই। সেই স্ট্যান্ডার্ট ওয়েতেই সবাইকে কন্টিনিউ করতে হবে।’
sportsmail24
সাকিবের বিষয়ে আকরাম খান বলেন, ‘সাকিব যেহেতু বিদেশ থেকে আসছে এবং খেলায় ছিল না। তবে ও (সাকিব) সুযোগ পেলে ওর ফিটনেস আরও উপরের দিকে উঠবে। সো, সেটা নিয়ে আমরা ওরিড না।’

এর আগে শ্রীলঙ্কা সফরে খেলার আসায় দেশে ফিরেছিলেন সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা থাকায় সংবাদ মাধ্যমকে এড়িয়ে ৫ থেকে ৩০ সেপ্টেম্বর, অর্থাৎ টানা ২৫ দিন বিকেএসপিতে অনুশীলন করে ঘাম ঝড়িয়েছেন সাকিব। তবে শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ায় সাকিবের আর মাঠে ফেরা হয়। এখন ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে মাঠে ফিরছেন তিনি।

এদিকে সাকিব আল হাসানও দেশে ফিরে বিমানবন্দরে সাংবাদিকদের জানিয়েছেন, তিনি পূর্বের মতো ফিটনেসে নেই। তবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলতে পারলে অনেকাংশে নিজেকে ফিলে পাবেন। এছাড়া সেপ্টেম্বরে বিকেএসপির অনুশীলনটা তার বেশ কাজে দিয়েছে। তবে আরও কয়েকদিন করতে পারলে তার আর কোন সমস্যা থাকতো না।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দেশে ফিরে ভালোবাসার প্রতিদান দেওয়ার আশ্বাস দিলেন সাকিব

দেশে ফিরে ভালোবাসার প্রতিদান দেওয়ার আশ্বাস দিলেন সাকিব

সাকিবের ফিটনেস নিয়ে ভীত নন সালাহউদ্দিন

সাকিবের ফিটনেস নিয়ে ভীত নন সালাহউদ্দিন

সাংবাদিক ও ভক্তদের প্রশ্নের উত্তর দিলেন সাকিব

সাংবাদিক ও ভক্তদের প্রশ্নের উত্তর দিলেন সাকিব

মুক্ত হয়েই র‌্যাংকিং রাজত্বে ফিরলেন সাকিব

মুক্ত হয়েই র‌্যাংকিং রাজত্বে ফিরলেন সাকিব