জাহানারাদের বিদায়, ফাইনালে ট্রেইলব্লেজার্স ও সুপারনোভাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৮ এএম, ০৮ নভেম্বর ২০২০
জাহানারাদের বিদায়, ফাইনালে ট্রেইলব্লেজার্স ও সুপারনোভাস

নারী আইপিএল খ্যাত ‘ওমেন্স টি-২০ চ্যালেঞ্জ’-এর প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন সুপারনোভাসকে হারিয়ে দুর্দান্ত শুরু করেছিল জাহানারা আলমের দল ভেলোসিটি। তবে দ্বিতীয় ম্যাচে ট্রেইলব্রেজার্সের কাছে বড় ব্যবধানে হারই কাল হলো তাদের। এবার ট্রেইলব্রেজার্সে হারিয়ে ফাইনাল নিশ্চিত করলো সুপারনোভাস।

চার ম্যাচের এ টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে ট্রেইলব্রেজার্সের বিপক্ষে মাত্র ২ রানের ব্যবধানে জয় তুলে নিয়েছে গতবারের চ্যাম্পিয়নরা। আর এ জয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে জাহানারা আলমের দল ভেলোসিটি। কারণ, প্রত্যেক দলের একটি জয়ে রান রেটে পিছিয়ে পড়েছে ভেলোসিটি।

টুর্নামেন্টে প্রথম ম্যাচে সুপারনোভাসের বিপক্ষে ৫ উইকেটের জয় পেলেও দ্বিতীয় ম্যাচে ট্রেইলব্লেজার্সের বিপক্ষে ৯ে উইকেটের ব্যবধানে হেরে যায় ভেলোসিটি। এরপর জয় না পাওয়া সাপারনোভাসের চেয়ে রান রেটে এগিয়ে ছিল তারা। তবে তৃতীয় ম্যাচে ট্রেইলব্লেজার্সকে হারিয়ে পূর্ণ ২ পয়েন্ট অর্জন ছাড়াও রান রেটে এগিয়ে যায় সুপারনোভাস।
sportsmail24
টুর্নামেন্টের তিন ম্যাচ শেষে প্রত্যেক দলে ২ পয়েন্ট করে রয়েছে। তবে রান রেটে এগিয়ে থেকে শীর্ষে রয়েছে সালমা খাতুনের দল ট্রেইলব্লেজার্স। তাদের (ট্রেইলব্লেজার্স) রান রেট ২.১০৯। অন্যদিকে দ্বিতীয় স্থানে থেকে ফাইনাল নিশ্চিত করা সুপারনোভাসে রান রেট -০.০৫৪। আর টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়া ভেলোসিটির রান রেট -১.৮৬৯।

শনিবার (৭ নভেম্বর) তৃতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৬ রান সংগ্রহ করে সুপারনোভাস। জবাবে ব্যাট করতে নেমে জয়ের খুব কাছে গিয়ে হারের স্বাদ নিয়েছে ট্রেইলব্রেজার্স। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৪ রানে থেমে যায় তারা।

শেষ দিকে শ্বাসরুদ্ধকর অবস্থায় মাত্র ২ রানের জয় তুলে নিয়ে ফাইনালে খেলা নিশ্চিত করে সুপারনোভাস। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন সুপারনোভাসের চামারী আতপট্টু। শ্রীলঙ্কার এ নারী ক্রিকেটার ৪৮ বলে ৬৭ রানের ইনিংস খেলেছেন। বাংলাদেশের সালমা খাতুন বল হাতে একটি উইকেট শিকার করেছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সালমাদের কাছে পাত্তাই পেল না জাহানারারা

সালমাদের কাছে পাত্তাই পেল না জাহানারারা

প্রথম ম্যাচেই জাহানারাদের ভেলোসিটির বাজিমাত

প্রথম ম্যাচেই জাহানারাদের ভেলোসিটির বাজিমাত

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পাঁচ দল চূড়ান্ত

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পাঁচ দল চূড়ান্ত

সাকিবের ফিটনেস নিয়ে চিন্তিত নয় বিসিবি

সাকিবের ফিটনেস নিয়ে চিন্তিত নয় বিসিবি