সাকিবদের হারিয়ে এগিয়ে গেল আশরাফুলরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫০ এএম, ২৭ নভেম্বর ২০২০
সাকিবদের হারিয়ে এগিয়ে গেল আশরাফুলরা

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নিজেদের টানা দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিল নাজমুল হোসেন শান্তও মিনিস্টার গ্রুপ রাজশাহী। বৃহস্পতিবার দিনের প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদের জেমকন খুলনাকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে রাজশাহী।

এ জয়ে সাকিব-মাহমুদউল্লাহর জেমকন খুলনার চেয়ে এগিয়ে গেল মোহাম্মদ আশরাফুলদের রাজশাহী। উদ্বোধনী দিনে দুই দলই জয় তুলে নিয়েছিল তারা।

জেমকন খুলনার দেওয়া ১৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে রাজশাহীর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত দুর্দান্ত ব্যাটিংয়ে ৩৪ বলে ৫৫ রানের পর রনি তালুকদার-আশরাফুল ও ফজলে মাহমুদের ব্যাটে ১৬ বল বাকি থাকতেই জয় তুলে নেয় মিনিস্টার গ্রুপ রাজশাহী।

ব্যাট করতে নেমে শুরুতে থেকে সাবলীল ছিল রাজশাহী। দলীয় ২৫ রানে প্রথম উইকেট হারায় দলটি। এরপর রনি তালুকদারকে সঙ্গে নিদে দলকে এগিয়ে নেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ২৬ রান করে রনি সাজঘরে ফিরলে ৭২ রানে এ জুটি ভাঙেন রিসাদ হোসেন।

রনি চলে গেলেও উইকেটে ছিলেন শান্ত। তুলে নেন ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি। তবে এরপর আরও বেশি দূর যেতে পারেননি তিনি। ১১তম ওভারে রাজশাহী অধিনায়ককে সেই রিসাদই সাজঘরে ফেরান। ৩৪ বলে ৫৫ রান করেন রাজশাহীর অধিনায়ক।

দলীয় ৮৭ রানে শান্ত চলে গেলে তখনও জয়ের জন্য রাজশাহীর প্রয়োজন ছিল। এরপর বাকি কাজটুকু সারেন মোহাম্মদ আশরাফুল ও ফজলে মাহমুদ। ফজলে ১৬ বলে ২৪ রান করে ফিরে গেলেও নুরুল হাসানকে নিয়ে দলকে জয় উপহার দেন আশরাফুল। আশরাফুল ২২ বলে ২৫ এবং নুরুল হাসান ৭ বলে ১১ রানে অপরাজিত ছিলেন।

এর আগে ব্যাট করতে নেমে শুরু থেকে চাপে পড়ে খুলনা। দলীয় চার রানে প্রথম উইকেট হারায় দলটি। রানের খাতা খোলার আগেই বিদায় নেন ওপেনার ইমরুল কায়েস। এনামুল হক বিজয়ের সঙ্গে জুটি বাঁধেন সাকিব। তিনিও টিকতে পারেননি। মুকিদুল ইসলাম মুগ্ধের বলে ফরহাদ রেজার হাতে ক্যাচ তুলে দেন তিনি।

এরপর একে একে ফিরে যান এনামুল (২৬), জহুরুল ইসলাম (১) ও মাহমুদউল্লাহ (৭)। দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়া খুলনার রানের চাকার হাল ধরেন আগের ম্যাচের নায়ক আরিফুল হক।

শামীম হোসেনের সঙ্গে জুটি বেঁধে রান তুলতে থাকলে ৩৫ রান করে বিদায় নেন শামীম। শেষ দিকে শহীদুলকে নিয়ে দলকে এগিয়ে নেন আরিফুল। ইনিংস শেষে ৪১ রানে অপরাজিত ছিলেন তিনি। ৩১ বলে তার ইনিংসে ছিল দুই চার ও তিন ছক্কা। সঙ্গে ১৭ রানে অপরাজিত ছিলেন শহীদুল।

সংক্ষিপ্ত স্কোর
জেমকন খুলনা : ২০ ওভারে ১৪৬/৬ (এনামুল ২৬, সাকিব ১২, শামীম ৩৫, আরিফুল ৪১*, শহীদুল ১৭* ; মেহেদী ৪-০-২৩-১, আরাফাত ৩-০-১৭-১, এবাদত ৪-০-২৭-১, মুকিদুল ৪-০-৪৪-২)

মিনিস্টার গ্রুপ রাজশাহী : ১৭.৪ ওভারে ১৪৭/৪ ( নাজমুল ৫৫, রনি ২৬, আশরাফুল ২৫*, মাহমুদ ২৪, নুরুল হাসান ১১*; সাকিব ৪-০-২৭-০, শফিউল ৩-০-২৪-০, শহীদুল ৩-০-২৭-১, রিসাদ ৩-০-৩৪-২)।

ফল : মিনিস্টার গ্রুপ রাজশাহী ছয় উইকেটে জয়ী।
ম্যাচসেরা : নাজমুল হোসেন শান্ত (রাজশাহী)।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিসিবি সভাপতির চাওয়ায় ঢাকায় ফিরলেন ডোমিঙ্গো

বিসিবি সভাপতির চাওয়ায় ঢাকায় ফিরলেন ডোমিঙ্গো

আরিফুলের ব্যাটে বরিশালকে হারালো সাকিবরা

আরিফুলের ব্যাটে বরিশালকে হারালো সাকিবরা

ঢাকাকে হারিয়ে রাজশাহীর শুভ সূচনা

ঢাকাকে হারিয়ে রাজশাহীর শুভ সূচনা

জাতীয় দলের স্বপ্ন দেখছেন বাইরে থাকা ক্রিকেটাররা

জাতীয় দলের স্বপ্ন দেখছেন বাইরে থাকা ক্রিকেটাররা