সালমা-সুলতানাদের ক্যাম্প শুরু ৩ জানুয়ারি, স্কোয়াডে ২৯ জন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০১ পিএম, ২৮ ডিসেম্বর ২০২০
সালমা-সুলতানাদের ক্যাম্প শুরু ৩ জানুয়ারি, স্কোয়াডে ২৯ জন

ফাইল ফটো

প্রাণঘাতি করোনা পরবর্তী ঘরোয়া ক্রিকেট দিয়ে মাঠে ফিরেছেন তামিম-মুশফিকরা। তবে মাঠের বাইরে ছিলেন বাংলাদেশের দলের নারী ক্রিকেটাররা। ঢাকাসহ দেশের বিভিন্ন মাঠে নিজ উদ্যোগে অনুশীলন সাড়লেও ছিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোন ক্যাম্প। তবে এবার সালমা-সুলতানাদের মাঠে ফেরাচ্ছে বিসিবি।

চলতি বছরের ফেব্রুয়ারিতে টি-টোয়ে্টি বিশ্বকাপের পর থেকে নিষ্ক্রিয় ছিল দেশের নারী ক্রিকেটারদের কার্যক্রম। এবার টানা ১০ মাসের বিরতির পর মাঠের ক্রিকেটে ফিরছেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা। নতুন বছরের শুরুতেই ৩ জানুয়ারি (রোববার) থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে মাসব্যাপী অনুশীলন ক্যাম্প।

সোমবার (২৮ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে সংবাদ মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। প্রশিক্ষণ শিবির উপলক্ষে ২৯ সদস্যের একটি স্কোয়াডও ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ নারী দলের মাসব্যাপী এ ক্যাম্পে ফিটনেস এবং দক্ষতা প্রশিক্ষণের তদারকি করবেন সহকারী কোচ ফয়সাল হোসেন ডিকেন্স। এছাড়া সামলা-সুলতানাদের নতুন মাস্টার ইংল্যান্ডের সাবেক কোচ মার্ক রবিনসনও জানুয়ারিতে ঢাকা আসার কথা রয়েছে।

এদিকে ৩ জানুয়ারি (রোববার) সিলেটে অনুশীলন ক্যাম্পে যোগ দেওয়ার আগে ২ জানুয়ারি (শনিবার) স্কোয়াডে ডাক পাওয়া ২৯ নারী ক্রিকেটারের কোভিড-১৯ পরীক্ষা করা হবে। ৩ জানুয়ারি থেকে শুরু হওয়া এ ক্যাম্প শেষ হবে ৩ ফেব্রুয়ারি। অনুশীলন চলাকালে পাঁচটি একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন সালমা-রুমানা আহমেদরা।

ক্যাম্পে ডাক পাওয়া ২৯ ক্রিকেটার হলেন
সালমা খাতুন, নিগার সুলতানা জ্যোতি, মুর্শিদা খাতুন, রুমানা আহমেদ, লতা মন্ডল, পান্না ঘোষ, সানজিদা ইসলাম, আয়েশা রহমান, ফারজানা হক পিংকি, জাহানারা আলম, নাহিদা আক্তার, রীতু মনি, খাদিজাতুল কোবরা, ফাহিমা খাতুন, শামীমা সুলতানা, সোবহানা মোস্তারি, রাবেয়া, পুজা চক্রবর্তী, মোমতাহেনা হাসনাত, সুরাইয়া আজমিন, নুহাত তাসনিয়া, শারমিন আক্তার সুপ্তা, শারমিন সুলতানা, ইসমা তানজিম, রুবাইয়া হায়দার ঝিলিক, একা মল্লিক, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আক্তার মেঘলা ও সুমাইয়া আক্তার।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কাকে পেছনে ফেলে ৮ম স্থানে সালমা-সুলতানারা

শ্রীলঙ্কাকে পেছনে ফেলে ৮ম স্থানে সালমা-সুলতানারা

নারী ‍ক্রিকেটারদের বেতন বাড়াচ্ছে বিসিবি

নারী ‍ক্রিকেটারদের বেতন বাড়াচ্ছে বিসিবি

দুটি সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন জাহানারা

দুটি সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন জাহানারা

চার বিশ্বকাপের তিনটিতেই বাংলাদেশের প্রাপ্তি শূন্য

চার বিশ্বকাপের তিনটিতেই বাংলাদেশের প্রাপ্তি শূন্য