ফেব্রুয়ারিতে ঢাকা আসছে আয়ারল্যান্ড এইচপি দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪০ এএম, ৩০ ডিসেম্বর ২০২০
ফেব্রুয়ারিতে ঢাকা আসছে আয়ারল্যান্ড এইচপি দল

ফাইল ফটো

জানুয়ারিতে ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলতে ঢাকা আসছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। দেশটির সফরের মধ্য দিয়ে করোনা পরবর্তী দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্যে আরও একটি নতুন খবর হলো- ফেব্রুয়ারিতে বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড হাই পারফর্মেন্স (এইচপি) ক্রিকেট দল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। সবকিছু ঠিক থাকলে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল বাংলাদেশে থাকা অবস্থায় আরও একটি দেশের ক্রিকেট দল ঢাকা আসছে। হোক সেটি এইচপি ক্রিকেট দল।

এদিকে খেলোয়াড়দের সর্বক্ষণ প্রস্তুত রাখার জন্য কোভিড-১৯ মহামারিতেও এইচপি দলের অনুশীলন অব্যাহত রেখেছে বিসিবি। গত ৮ অক্টোবর ২৫ ক্রিকেটার নিয়ে মিরপুরের একাডেমি মাঠে দলটির ক্যাম্প শুরু হয়। সর্বশেষ দলটিতে যোগ দিয়েছেন শামিম পাটোয়ারি। স্থানীয় কোচদের পাশাপাশি দলটির দেখভাল করছেন টবি রেডফোর্ড।

নিয়মিত অনুশীলনের পাশাপাশি দলটি সাদা ও লাল বলের অনুশীলন ম্যাচেও অংশ নিয়েছে জাতীয় দলের পাইপলাইনে থাকা আকবর আলীরা। আকবর আলী ও পারভেজ হোসেন ইমনের মতো বেশ কয়েকজন এইচপি ক্রিকেটার অংশগ্রহণ করেছেন বিসিবি প্রেসিডেন্ট কাপ ও বঙ্গবন্ধু টি-২০ কাপ ক্রিকেট টুর্নামেন্টে। সেখানে জাতীয় দলের সঙ্গে পাল্লা দিয়ে নিজেদের ধারাবাহিক পারফর্মেন্স দেখিয়েছেন তারা। এখন বিদেশি দলের বিপক্ষে খেলার সুযোগ পেতে যাচ্ছেন তারা।

২০২১ সালের ১৭ ফেব্রুয়ারি বাংলাদেশে পৌঁছানোর কথা রয়েছে আয়রিশ এইচপি দলের। সফরে দলটি একটি চার দিনের ম্যাচ ও ৫টি ওয়ানডে ম্যাচ খেলবে। বছরের শেষ দিকে ফিরতি সফরে আয়ারল্যন্ড যাবে বাংলাদেশের এইচপি দল। দুই দেশের আলোচনার ভিত্তিতে আয়ারল্যান্ডের সঙ্গে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিক টুর্নামেন্টের আয়োজন করেছে বিসিবি।

নিজাম উদ্দিন বলেন, ‘সীমাবদ্ধতার মধ্যেও আমরা এইচপি কর্যক্রম চালিয়ে যাচ্ছি। কয়েকদিন আগেই এর প্রথম ধাপের কার্যক্রম শেষ হয়েছে। আগামীতে দলটিকে নিয়ে আমাদের কিছু পরিকল্পনা রয়েছে। যার কাজ এখন চলমান। ওই কর্যক্রমের মধ্যে রয়েছে আন্তর্জাতিক সফর সূচি। আমরা ওই পরিকল্পনা নিয়েই এগিয়ে যাচ্ছি।’

আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচগুলো ফতুল্লাহ ও বিকেএসপিতে আয়াজনের পরিকল্পনা করছে বিসিবি। যদিও এখনো চূড়ান্ত হয়নি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ সফরে উইন্ডিজের টেস্ট ও ওয়ানডে স্কোয়াড ঘোষণা

বাংলাদেশ সফরে উইন্ডিজের টেস্ট ও ওয়ানডে স্কোয়াড ঘোষণা

বাংলাদেশ সফরে উইন্ডিজদের নাম প্রত্যাহারের হিড়িক

বাংলাদেশ সফরে উইন্ডিজদের নাম প্রত্যাহারের হিড়িক

অভিষেকেই সিরাজের রেকর্ড, নজর কাড়লেন শুভমানও

অভিষেকেই সিরাজের রেকর্ড, নজর কাড়লেন শুভমানও

হারের ম্যাচে জরিমানা, পয়েন্টও হারালো অস্ট্রেলিয়া

হারের ম্যাচে জরিমানা, পয়েন্টও হারালো অস্ট্রেলিয়া