নারী ক্রিকেটার খুঁজছে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৪ পিএম, ০৭ জানুয়ারি ২০২১
নারী ক্রিকেটার খুঁজছে বিসিবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শুরু করেছে সালমা-রুমানাদের উত্তরসূরী খোঁজার কাজ। অনূর্ধ্ব-১৭ পর্যায়ের প্রাথমিক বাছাইয়ে অংশ নিতে চাইলে পাঠাতে হবে ক্রিকেটে নিজের প্রতিভার ভিডিও ফুটেজ। ইচ্ছা ও প্রতিভা থাকলে হয়ে যেতে পারো বাংলাদেশ নারী ক্রিকেট দলের আগামীর তারকা।

করোনাভাইরানের মহামারির কারণে জনসমাগম এড়াতে মেয়েদের বয়সভিত্তিক প্রতিভা বাছাই কার্যক্রম ভিন্নভাবে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমেই স্বশরীরে বাছাইকার্য পরিচালনা না করে খেলোয়াড়দের প্রাক-বাছাইয়ের কাজ সম্পন্ন হবে ভিডিও দেখার মাধ্যমে।

প্রাথমিক বাছাইয়ে অংশ নিতে হলে নিজের খেলার ভিডিও ধারণ করে তা পাঠাতে হবে বিসিবির কাছে। ভিডিও ধারন করে ১৫ জানুয়ারির মধ্যে নির্দিষ্ট বিভাগের বয়সভিত্তিক দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ বা জেলা ও বিভাগীয় ক্রিকেট কোচের ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ নম্বর বা ই-মেইলে পাঠাতে হবে।

ভিডিও ধারন করার নিয়ম ও পাঠানো পদ্ধতি জানিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইতোমধ্যে একটি ভিডিও প্রকাশ করেছে। ফেসবুকে বিসিবির ভেরিফায়েড পেজে এ ভিডিও প্রকাশ করা হয়েছে।

ব্যাটসম্যানদের ভিডিও বানাতে ক্যামেরা ধরতে হবে বোলিং প্রান্ত থেকে। পেস বোলার হলে তিনটি ভিন্ন অ্যাঙ্গেল থেকে ভিডিও ধারণ করতে হবে। বোলারের পেছন, সাইড ও সামনে থেকে। বোলিং করতে হবে অন্তত এক ওভার এবং ভিডিও ধারণ করতে হবে বিরতিহীনভাবে।

২০০৩ সালের ১ সেপ্টেম্বর থেকে ২০০৬ সালের ৩১ আগস্টের মাঝে যারা জন্মগ্রহণ করেছেন তারাই বিসিবির এ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে। নিজের খেলা ভিভিও করে তা নিজ উদ্যোগে পাঠাবে হবে।

এ বিষয়ে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল সাংবাদিকদের বলেন, ‘ভিডিও দেখে প্রাথমিক পর্যায়ে সারাদেশ থেকে ৬০ জনের মতো খেলোয়াড় বাছাই করা হবে। সেখান থেকে ৩৫ থেকে ৪০ জনকে চূড়ান্তভাবে বেছে নেব এবং তাদের মধ্য থেকে ২৪ জনকে নিয়ে আমাদের পরবর্তী দীর্ঘমেয়াদী কাজ শুরু করবো।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

‘আত্মবিশ্বাস’ বাড়াতে তাসকিনের অগ্নিপরীক্ষা

‘আত্মবিশ্বাস’ বাড়াতে তাসকিনের অগ্নিপরীক্ষা

ওয়েস্ট ইন্ডিজকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই : আকরাম খান

ওয়েস্ট ইন্ডিজকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই : আকরাম খান

যে কারণে স্কোয়াডে নেই মাশরাফি

যে কারণে স্কোয়াডে নেই মাশরাফি

বাংলাদেশ দলে নতুন মুখ : ওয়ানডে ক্রিকেটে চারজন, টেস্টে দু’জন

বাংলাদেশ দলে নতুন মুখ : ওয়ানডে ক্রিকেটে চারজন, টেস্টে দু’জন