ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আর খেলবেন না মালিঙ্গা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪২ এএম, ২১ জানুয়ারি ২০২১
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আর খেলবেন না মালিঙ্গা

ফাইল ফটো

লাসিথ মালিঙ্গা, বিশ্বের সবধরনের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। শ্রীলঙ্কান এ ফাস্ট বোলারের এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্স। পুরো আইপিএল ক্যারিয়ারে একমাত্র মুম্বাইয়ের হয়েই খেলেছেন তিনি।

বুধবার (২০জানুয়ারি) বিশ্বের সবচেয় জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট আইপিএলের আগামী আসরে খেলতে ক্রিকেটারদের নামের তালিকা জমা দেওয়ার শেষ দিন ছিল। সেই তালিকা প্রকাশের পর মুম্বাই এক বিবৃতিতে জানায়, মালিঙ্গা আর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলবে না।

৩৭ বছর বয়সী মালিঙ্গা জানিয়েছে, পরিবারের সঙ্গে আলোচনার পর মনে হয়েছে, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসরের জন্য এটাই সঠিক সময়। মহামারী পরিস্থিতি ও ভ্রমণে বিধি-নিষেধের কারণে আগামী মৌসুমে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা কঠিন। তাই এখনই সিদ্ধান্ত নেওয়ার ভালো সময়।

তিনি আরও বলেন, মুম্বাই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষের সঙ্গেও কথা হয়েছে। তারা আমার কথা বুঝতে পেরেছে এবং আমাকে সমর্থন করেছে। মুম্বাই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত প্রত্যেককে এবং দুর্দান্ত ১২টি বছর কাটানোর জন্য সমর্থকদের ধন্যবাদ জানাই।

আইপিএল ক্যারিয়ারে একমাত্র মুম্বাই ইন্ডিয়ান্সের হয়েই খেলেছেন মালিঙ্গা। টুর্নামেন্টির দ্বিতীয় আসর থেকে দলটির হয়ে খেলা এ পেসার ২০১৮ ও ২০২০ সালের আসরে খেলেননি। ২০১৮ সালে ছিলেন তাদের বোলিং পরামর্শকের দায়িত্বে। পরের বছর ফিরে বল হাতে দলটির চতুর্থ শিরোপা জয়ে দুর্দান্ত ভূমিকা রাখেন। এছাড়া গত আসরেও তিনি খেলেননি।

আইপিএলে সব আসর মিলিয়ে ১৭০ উইকেট নিয়েছেন মালিঙ্গা। চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টিও খেলায় মুম্বাইয়ের হয়ে রেকর্ড ১৯৫ উইকেট নিয়েছেন লঙ্কান এ পেসার।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যাচ সেরা সাকিব ভাঙলেন নিজের রেকর্ড

ম্যাচ সেরা সাকিব ভাঙলেন নিজের রেকর্ড

সকল প্রকার ক্রিটিসাইজ হজমে প্রস্তুত তামিম

সকল প্রকার ক্রিটিসাইজ হজমে প্রস্তুত তামিম

ক্রিকেটে নিজস্ব ব্র্যান্ড দাঁড় করাতে চান তামিম

ক্রিকেটে নিজস্ব ব্র্যান্ড দাঁড় করাতে চান তামিম

পাঁচ কোটি রুপি পুরস্কার দিবে বিসিসিআই

পাঁচ কোটি রুপি পুরস্কার দিবে বিসিসিআই