ভারতের টি-টোয়েন্টি দলে এক ঝাঁক নতুন মুখ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৮ এএম, ২২ ফেব্রুয়ারি ২০২১
ভারতের টি-টোয়েন্টি দলে এক ঝাঁক নতুন মুখ

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য এক ঝাঁক নতুন মুখ অন্তর্ভুক্ত করে ১৯ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ঘোষিত দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন তিন ব্যাটসম্যান ইশান কিষান, সূর্যকুমার যাদব এবং রাহুল তেওয়াটিয়া। অস্ট্রেলিয়া সফরে দলে প্রথমবারের মতো ডাক পেলেও ইনজুরির কারণে ছিটকে পড়েছিলেন স্পিনার বরুণ চক্রবর্তী।

সংযুক্ত আরব আমিরাতে হওয়া সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আল ছড়িয়েছেন কিশান-সূর্যকুমার-তেওয়াটিয়া ও বরুন। তারা ছাড়াও দলে ফিরেছেন রোহিত শর্মা, ভুবেনেশ্বর কুমার ও ঋসভ পান্থ।

ইনজুরির কারণে দলে সুযোগ হয়নি মনিষ পান্ডিয়া, সঞ্জু স্যামসন ও মায়াঙ্ক আগারওয়ালের। ২০১৮ সালের পর রঙ্গিন পোশাকের দলে ফিরেছেন স্পিনার অক্ষর প্যাটেল। এছাড়া পেসার জসপ্রিত বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে।

সম্প্রতি বিজয় হাজারে ট্রফিতে ৯৪ বলে ১৭৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেন কিষাণ। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ১৩ ইনিংসে ৫১৬ রান করেছিলেন তিনি। ঘরোয়া টুর্নামেন্টে মুম্বাইয়ের হয়ে খেলা সূর্যকুমার ১৫ ইনিংসে করেন ৪৮০ রান।

রাজস্থান রয়্যালসের তেওয়াটিয়া ১১ ইনিংসে ২৩০ রান করেছিলেন। লোয়ার-অর্ডারে ব্যাট হাতে দুর্দান্ত ইনিংস খেলে দলকে বেশ কয়েকটি ম্যাচ জিতিয়েছেন তিনি। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা বরুণ ১৩ ইনিংসে ১৭ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সফরের দলে ডাক পান। তবে ইনজুরির কারণে তার আর সফর করা হয়নি।

১২ মার্চ থেকে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে স্বাগতিক। পরের চার ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৪, ১৬, ১৮ ও ২০ মার্চ। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে আহমেদাবাদে।

ভারতের টি-টোয়েন্টি দল
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, হার্ডিক পান্ডিয়া, ঋসভ পান্থ (উইকেটরক্ষক), ইশান কিষান (উইকেটরক্ষক), যুজবেন্দ্রা চাহাল, বরুণ চক্রবর্তী, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রাহুল তেওয়াটিয়া, টি নটরাজন, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, নবদীপ সাইনি ও শার্দুল ঠাকুর।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপের আগে আইপিএলকে ‘সুযোগ’ দেখছেন বেয়ারস্টো

বিশ্বকাপের আগে আইপিএলকে ‘সুযোগ’ দেখছেন বেয়ারস্টো

ভারতের কাছে নিশ্চয়তা চায় পাকিস্তান, অন্যথায় ভিন্ন চিন্তা

ভারতের কাছে নিশ্চয়তা চায় পাকিস্তান, অন্যথায় ভিন্ন চিন্তা

‌আনুষ্কা না এলে জানি না জীবনে কী হতো : কোহলি

‌আনুষ্কা না এলে জানি না জীবনে কী হতো : কোহলি

‘গোলাপি’র প্রেমে মজেছেন সৌরভ গাঙ্গুলি

‘গোলাপি’র প্রেমে মজেছেন সৌরভ গাঙ্গুলি