টি-টোয়েন্টিতেও বাংলাদেশ ইমার্জিংয়ের জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৭ এএম, ১৭ মার্চ ২০২১
টি-টোয়েন্টিতেও বাংলাদেশ ইমার্জিংয়ের জয়

ছবি : বিসিবি

সফররত আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৪-০ ব্যবধানে জয়ের পর একমাত্র টি-টোয়েন্টি ম্যাচেও জয় তুলে নিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। অধিনায়ক সাইফ হাসান এবং তৈহিদ হৃদয়ের ব্যাটিংয়ে বড় সংগ্রহের পর সুমন খানের বোলিংয়ে ৩০ রানের জয় পেয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (১৬ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৪ রানের বড় সংগ্রহ গড়ে বাংলাদেশ ইমার্জিং দল। ব্যাট হাতে অধিনায়ক সাইফ হাসান ৪৮ এবং তৈহিদ হৃদয় ৫৮ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে ১৮ দশমিক ১ ওভারে ১৫৪ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড। বল হাতে ৩ দশমিক ১ ওভার বল করে ২৮ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন সুমন খান।

ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় পঞ্চম রানেই উইকেট হারায় জুনিয়র টাইগাররা। ইনিংসের চতুর্থ বলেই রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন আনিসুল ইসলাম।

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে সেঞ্চুরি হাঁকানো মাহমুদুল হাসান জয় আজ ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। ১০ বল মোকাবেলা করে এক চারে ৮ রান করেন তিনি। এরপর ইয়াসির আলী চৌধুরীকে নিয়ে রানের চাকা সচল রাখেন অধিনায়ক সাইফ হাসান। তবে ১৬ বলে ঝড়ো ইনিংস খেলা ইয়াসির ২২ রানে ক্যাচবন্দি হলে ৪০ রানের জুটি ভাঙে।
sportsmail24
এরপর দলীয় ১১৬ রানে চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ। হাফ-সেঞ্চুরি থেকে মাত্র দুই রান (৪৮) দূরে থেকে আউট হন ওপেনিংয়ে ব্যাট হাতে নামা অধিনায়ক সাইফ হাসান। তৈহিদ হৃদয়ের সাথে ৫২ রানের পার্টনারশীপ গড়েন তিনি।

পঞ্চম উইকেট জুটিতে ঝড়ো ব্যাটিং করে রানের চাকা দ্রুত ঘোড়ান শামীম হোসেন পাটোয়ারি। ১১ বলে ২৮ রান করে সাজঘরে ফিরেন তিনি। তার এ ইনিংসে ৪টি ছয়ের মার ছিল। এছাড়া ৫৮ রানে শেষ ওভারে সাজঘরে ফিরেন হৃদয়।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় আয়ারল্যান্ড। এরপর নিয়মিত উইকেট হারাতে থাকা আয়ারল্যান্ড ১৮ দশমিক ১ ওভারে গুটিয়ে যায়। ব্যাট হাতে সর্বোচ্চ ৩৮ রান করেন উইকেটরক্ষক ও ব্যাটসম্যান লোরকান টাকার।

অন্যদিকে বল হাতে বাংলাদেশের পক্ষে সুমন খান ৪টি উইকেট শিকার করেন। এছাড়া তানভির ইসলাম এবং আমিনুল ইসলাম বিপ্লব ২টি করে এবং শামীন হাসান পাটোয়ারী ও সাইফ হাসান ১টি করে উইকেট শিকার করেছেন।

ম্যাচ সেরা হয়েছেন ব্যাট হাতে ৪৮ রান এবং বল হাতে একটি উইকেট শিকার করা অধিনায়ক সাইফ হাসান।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দ্বিতীয় টি-টোয়েন্টি খেলবে না আয়ারল্যান্ড

দ্বিতীয় টি-টোয়েন্টি খেলবে না আয়ারল্যান্ড

আয়ারল্যান্ড উলভসকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ ইমার্জিং

আয়ারল্যান্ড উলভসকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ ইমার্জিং

ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকালেন জয়

ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকালেন জয়

সুমনের বোলিং, হৃদয়-জয়ের ব্যাটিংয়ে সিরিজ বাংলাদেশের

সুমনের বোলিং, হৃদয়-জয়ের ব্যাটিংয়ে সিরিজ বাংলাদেশের