ভারত-ইংল্যান্ডের শেষ ম্যাচটি এখন ফাইনাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪১ এএম, ২০ মার্চ ২০২১
ভারত-ইংল্যান্ডের শেষ ম্যাচটি এখন ফাইনাল

পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৮ রানে হারিয়ে দিয়েছে স্বাগতিক ভারত। ১৮৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৭৭ রানে থেমে যায় ইংলিশরা। এ জয়ে ২-২-এ সমতায় ফিরলো ভারত। ফলে সিরিজের শেষ ম্যাচ অনির্ধারিত ফাইনালে পরিণত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৮৫ রান সংগ্রহ করে ভারত। অভিষেক সিরিজের দ্বিতীয় ম্যাচে প্রথমবারের মতো ব্যাট নেমে ফিফটি করলেন সূর্যকুমার যাদব।

১৮৬ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে জয় থেকে মাত্র ৯ রান দূরে থেকে থেমে যেতে হয়েছে ইংল্যান্ডের। নির্ধারিত ২০ ওভারে ইংল্যান্ডও ৮ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে।

জয়ের জন্য ইংল্যান্ডের শেষ ওভারে প্রয়োজন ছিল ২৩ রান। প্রথম ৩ বলে করে ১৩ রান। তবে শার্দুল ঠাকুরের শেষ ৩ বলে তারা নিতে পেরেছে মাত্র ১ রান। সেখানেই হেরে যায় ইংল্যান্ড।
sportsmail24
এর আগে প্রথমে ব্যাট করতে নামা ভারতের তিন নম্বরে নেমে ৩১ বলে ৫৭ রানের ইনিংস খেলেন সূর্যকুমার। ১৮ বলে ৩৭ রান করেন শ্রেয়াস। ম্যাচ সেরা হয়েছেন ভারতের সূর্যকুমার যাদব।

এদিকে, এ জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-২ সমতায় ফিরেছে ভারত ও ইংল্যান্ড। ফলে শেষ ও পঞ্চম ম্যাচটি এখন সিরিজ নির্ধারনী ম্যাচে পরিণত হয়েছে। শনিবার একই মাঠে সিরিজ নির্ধারণী ম্যাচটি অনুষ্ঠিত হবে।

সংক্ষিপ্ত স্কোর
ভারত : ২০ ওভারে ১৮৫/৮ ( সূর্যকুমার ৫৭, পান্ত ৩০, শ্রেয়াস ৩৭, পান্ডিয়া ১১, শার্দুল ১০*; রশিদ ৪-১-৩৯-১, আর্চার ৪-০-৩৩-৪, উড ৪-১-২৫-১)

ইংল্যান্ড : ২০ ওভারে ১৭৭/৮ (রয় ৪০, বেয়ারস্টো ২৫, স্টোকস ৪৬, জর্ডান ১২, আর্চার ১৮*; ভুবনেশ্বর ৪-১-৩০-১, পান্ডিয়া ৪-০-১৬-২, শার্দুল ৪-০-৪২-৩, চাহার ৪-০-৩৫-২)।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রোটিয়াদের বিপক্ষে পাকিস্তানের স্কোয়াডে করোনার হানা

প্রোটিয়াদের বিপক্ষে পাকিস্তানের স্কোয়াডে করোনার হানা

ব্যাটে-বলে দুর্দান্ত আফগানদের জয়

ব্যাটে-বলে দুর্দান্ত আফগানদের জয়

নেই উইলিয়ামসন, ছিটকে গেলেন টেইলর

নেই উইলিয়ামসন, ছিটকে গেলেন টেইলর

সেরা পাঁচে কোহলি, বাটলার-হোপ-শাহিদির উন্নতি

সেরা পাঁচে কোহলি, বাটলার-হোপ-শাহিদির উন্নতি