বাংলাদেশ সফরের আগে ভ্যাকসিন নিল লঙ্কান ক্রিকেটাররা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৭ এএম, ০৯ মে ২০২১
বাংলাদেশ সফরের আগে ভ্যাকসিন নিল লঙ্কান ক্রিকেটাররা

ফাইল ফটো

শ্রীলঙ্কা ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসছে আগামী সপ্তাহেই। বাংলাদেশ সফরের আগেই করোনা প্রতিরোধী ভ্যাকসিন দেওয়া হয়েছে শ্রীলঙ্কা দলের ক্রিকেটাদের। শনিবার (৮ মে) কলোম্বোর নরহেনপিতায় ক্রিকেটারদেরকে ভ্যাকসিন দেওয়া হয়েছে।

ভ্যাকসিনের বিষয়টি তদারকি করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের মেডিকেল টিম। শ্রীলঙ্কার গণমাধ্যমে তারা জানান, টিকা নেওয়া সবার জন্য বাধ্যতাবাধকতা ছিল না। টিকা দেওয়ার আগে ক্রিকেটাররা সম্মতিপত্র দিয়েছেন। তবে প্রায় সব ক্রিকেটারই টিকার এ সুবিধা নিয়েছেন।

জাতীয় দলের হয়ে অভিষেক না হওয়া শিরান ফার্নান্দো ছাড়া সব ক্রিকেটারই টিকা গ্রহণ করেছেন। সাম্প্রতিক সময়ে করোনা টেস্টে পজিটিভ হওয়ায় এক মাস পরে টিকা নিবেন তিনি।

ফার্নান্দো করোনামুক্ত হওয়ার পর হোটেল ছেড়ে বাড়িতে ফিরেছেন। তবে তাকে বাড়িতে আরও তিনদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

শ্রীলঙ্কান গণমাধ্যম সূত্রে জানা যায়, টিকা কার্যক্রমে প্রথম ব্যক্তি হিসেবে বাংলাদেশ সফরের ট্যুর সিলেক্টর হেমন্ত বিক্রমারত্নে টিকার প্রথম ডোজ নেন। শ্রীলঙ্কা বোর্ডের টিকা কার্যক্রমে ক্রিকেটারদেরকে রাশিয়ার তৈরি স্পুটনিক টিকা দেওয়া হয়েছে।

তিন ম্যাচের ওডানডে সিরিজ খেলতে ১৬ মে ঢাকা আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ঢাকায় পৌঁছে কোয়ারেন্টাইন শেষে বিকেএসপিতে একটি প্রস্তুতি ম্যাচ শেষ ২৩ মে থেকে শুরু হবে মূল লড়াই। দিবারাত্রির তিনটি ম্যাচই মিরপুরে অনুষ্ঠিত হবে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শাস্তির মুখে রিয়াল-বার্সা

শাস্তির মুখে রিয়াল-বার্সা

আজও অনুশীলনে নেই তামিম-মুশফিকরা

আজও অনুশীলনে নেই তামিম-মুশফিকরা

অবসর ভেঙ্গে মাঠে ফিরছেন এবি ডি ভিলিয়ার্স

অবসর ভেঙ্গে মাঠে ফিরছেন এবি ডি ভিলিয়ার্স

রিয়াল মাদ্রিদ ছাড়ার আভাস জিদানের

রিয়াল মাদ্রিদ ছাড়ার আভাস জিদানের