দুই সিরিজের জন্য দল ঘোষণা পাকিস্তানের, সুযোগ পেল আজম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪৭ পিএম, ০৫ জুন ২০২১
দুই সিরিজের জন্য দল ঘোষণা পাকিস্তানের, সুযোগ পেল আজম

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ঘোষিত পাকিস্তান টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো সুযোগ পেলেন সাবেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান মঈন খানের ছেলে আজম খান। ওজন কমিয়ে নিজেকে খেলার জন্য ফিট করেন তিনি। ঘরোয়া ক্রিকেটের এই হার্ড হিটার ব্যাটার পিএসএলেও দারুণ পারফর্ম করে যাচ্ছিলেন।

আগামী ২৫ জুন ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হবে পাকিস্তান দল। ইংল্যান্ডে পৌঁছে সেখানে তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। কোয়ারেন্টিন শেষে ৮ জুলাই থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে সেই সিরিজ।
আর ২৭ জুলাই থেকে পাকিস্তান দল মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজের।

দলে ডাক পাওয়া আজম খান ঘরোয়া ক্রিকেটেও বেশ আক্রমণাত্মক ব্যাটিং করে থাকেন। ৩৬ টি-টোয়েন্টি ম্যাচে তার স্ট্রাইকরেট ১৫৭! ঘরোয়া ক্রিকেটের মতো লিস্ট এ ক্রিকেটের আজমের স্ট্রাইকরেট নজর কাড়ার মতো। ১০ ইনিংসে ২৩৯ রান করা আজমের স্ট্রাইকরেট প্রায় ১২২।

ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ড উভয় সিরিজের সকল ফরম্যাটেই দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন বাবর আজম। টেস্টের জন্য পাকিস্তান দলে ডাক পেয়েছেন পেসার মোহাম্মদ আব্বাস ও নাসিম শাহ। এছাড়া সাদা বলের ফরম্যাটের দলে ফিরেছেন বাঁহাতি ব্যাটসম্যান হারিস সোহেল ও অলরাউন্ডার ইমাদ ওয়াসিম ।

তিন ফরম্যাটে পাকিস্তান স্কোয়াড:
টেস্ট দল: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক, উইকেটরক্ষক), আবদুল্লাহ শফিক, আবিদ আলি, আজহার আলি, ফাহিম আশরাফ, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নোমান আলি, সাজিদ খান, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলি, ইমরান বাট, সৌদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি, ইয়াসির শাহ (ফিটনেসের ওপর নির্ভরশীল) ও জাহিদ মাহমুদ।

টি-টোয়েন্টি দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আরশাদ ইকবাল, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শাহিন শাহ আফ্রিদি, আজম খান, ফাহিম আশরাফ, ফাখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলি, শারজিল খান ও উসমান কাদির।

ওয়ানডে দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, হাসান আলি, ইমাম উল হক, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, হারিস সোহাইল, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সালমান আলি আঘা, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), সৌদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি ও উসমান কাদির।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

পারিশ্রমিক কাটা হচ্ছে সাকিব-মোস্তাফিজের

পারিশ্রমিক কাটা হচ্ছে সাকিব-মোস্তাফিজের

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পারটেক্সের পরাজয়

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পারটেক্সের পরাজয়

চমক রেখে দল ঘোষণা ওয়েস্ট ইন্ডিজের

চমক রেখে দল ঘোষণা ওয়েস্ট ইন্ডিজের

ভেট্টোরির সমান বেতন চান হেরাথ

ভেট্টোরির সমান বেতন চান হেরাথ