নাঈম-আফিফের ঝড়ে বড় জয় পেল আবাহনী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ১০ জুন ২০২১
নাঈম-আফিফের ঝড়ে বড় জয় পেল আবাহনী

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) ৬ষ্ঠ রাউন্ডের ম্যাচে বিকেএসপির ৪ নম্বর মাঠে শাইনপুকুরকে বৃষ্টি আইনে ২৫ রানে হারিয়েছে আবাহনী। আবাহনীর হয়ে নাঈম শেখ এবং আফিফ শেখ করেছেন জোড়া ফিফটি। আর শাইনপুকুরের স্পিনার তানভীর ইসলাম চার উইকেট নিয়েছেন।

বিকেএসপিতে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় শাইনপুকুরের অধিনায়ক তৌহিদ হৃদয়। এ সিদ্ধান্ত ভুল প্রমাণ করতে সময় নেননি আবাহনীর দুই ওপেনার মোহাম্মদ নাঈম শেখ এবং আফিফ হোসেন ধ্রুব। টানা ব্যর্থতার বৃত্তে বন্দি থাকা আবাহনীর ওপেনার মুনিম শাহরিয়ারের পরিবর্তে ওপেনিংয়ে আফিফকে খেলায় টিম ম্যানেজমেন্ট।

শুরু থেকেই বোলারদের উপর চড়াও হয়ে খেলতে শুরু করেন মোহাম্মদ নাইম শেখ এবং আফিফ হোসেন ধ্রুব। ১২ ওভারে তোলেন ১১১ রান। ১৩তম ওভারের প্রথম বলে মোহর শেখের বলে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফেরেন আফিফ। প্যাভিলিয়নে ফেরার আগে ৪২ বলে ৫৪ রান করেন তিনি।

আফিফের বিদায়ের পর নাজমুল শান্ত উইকেটে ঝড় তোলার চেষ্টা করেন। তবে ৯ বলে ১৮ রান ফিরে যান তিনি। শান্ত ফিরে গেলেও অপরপ্রান্তে নাঈম আরও কিছুক্ষণ ব্যাট হাতে তান্ডব চালান। শান্তর বিদায়ের পর ব্যাটিং অর্ডারে উপরে এসে ব্যাটিং করেন মোহাম্মদ সাইফউদ্দিন।

তবে ব্যাটিং অর্ডারে উপরে উঠে বলার মত কিছু করতে পারেননি তিনি। ১০ বলে ১৪ রান করেন তিনি। এরপর আবাহনীর কোনো ব্যাটসম্যান উইকেটে থিতু হতে পারেননি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৮৪ রানে থামে আবাহনীর ইনিংস।

আবাহনীর হয়ে নাঈম শেখ ৫০ বলে ৭০ রান এবং আফিফ ৪২ বলে ৫০ রান করেন। শাইনপুকুরের তানভীর ইসলাম ২৩ রানে ৪ উইকেট শিকার করেন।

১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই রহমত আলিকে হারায় শাইনপুকুর। রহমত আলির বিদায়ের পর দলের হাল ধরেন তানজিদ তামিম এবং রবিউল ইসলাম রবি। তবে দলীয় ৪১ রানের মাথায় ব্যক্তিগত ২২ রানে প্যাভিলিয়নে ফিরে যান রবিউল ইসলাম।

রবিউল ইসলামের বিদায়ের পর তানজিদ তামিম এবং তৌহিদ হৃদয় জুটি গড়ার চেষ্টা করলেও ৩৫ বলে ২৯ রান করা তানজিদ তামিম ফিরে যান। তানজিদ তামিমের বিদায় নিলে কাপ্তান হৃদয় এবং উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কন উইকেটে ঝড় তোলার চেষ্টা করেন। দলীয় ১২০ রানের মাথায় ৩২ বলে ৩৬ রান করে হৃদয় বিদায় নেওয়ার সাথে সাথেই ২ বলে ২ রান করে বিদায় নেন সাব্বির হোসেন।

সাব্বিরের বিদায়ের পর বৃষ্টির কারণে খেলা বন্ধ করতে বাধ্য হয় ম্যাচ অফিসিয়ালরা। এ সময়ে শাইনপুকুরের সংগ্রহ ছিল ১৭ ওভারের ১২৩ রান। বৃষ্টি বাধায় খেলা শুরু করা সম্ভব না হলে বৃষ্টি আইনে ২৫ রানের জয় পায় আবাহনী। আবাহনীর হয়ে ১২ রানে ৩ উইকেট শিকার করেন মোহাম্মদ সাইফউদ্দিন। ম্যাচ সেরা নির্বাচিত হন নাঈম শেখ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জয়ের দুর্দান্ত ব্যাটিংয়েও জয় পেল না ডিওএইচএস

জয়ের দুর্দান্ত ব্যাটিংয়েও জয় পেল না ডিওএইচএস

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল স্মরণীয় করতে বিশেষ উদ্যোগ

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল স্মরণীয় করতে বিশেষ উদ্যোগ

ভারতের অধিনায়কত্বের আশায় ছিলাম: যুবরাজ

ভারতের অধিনায়কত্বের আশায় ছিলাম: যুবরাজ

ডিপিএলের আরও দুই রাউন্ডের সূচি প্রকাশ

ডিপিএলের আরও দুই রাউন্ডের সূচি প্রকাশ