টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল স্মরণীয় করতে বিশেষ উদ্যোগ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৭ এএম, ১১ জুন ২০২১
টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল স্মরণীয় করতে বিশেষ উদ্যোগ

টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ফাইনালকে স্মরণীয় করতে রাখতে বিশেষ উদ্যোগ নিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ক্রিকেটকে পাঁচ যুগে ভাগ করে প্রত্যেক যুগের সেরা দুই ক্রিকেটারকে হল অফ ফেমে জায়গা দিচ্ছে আইসিসি। বৃহস্পতিবার (১০ জুন) এ তথ্য নিশ্চিত করেছে আইসিসি।

আইসিসির হল অফ ফেমে ইতিমধ্যে ৯৩ জন ক্রিকেটে জায়গা দিয়েছে আইসিসি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ফাইনাল উপলক্ষে আরও ১০ জন ক্রিকেটার জায়গা পাবেন হল অফ ফেমে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দিন নতুন ১০ জনের নাম ঘোষণা করবে আইসিসি। টেস্ট ক্রিকেটে অবদান রাখা ১০ জন কিংবদন্তি ক্রিকেটাররা আসবেন হল অফ ফেমে, এমনটাই জানিয়েছে আইসিসি।

আইসিসির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা জিওফ অ্যালারডিস জানান, টেস্ট দিয়ে ক্রিকেটের দীর্ঘ ইতিহাসের শুরু। টেস্ট ক্রিকেটের সেরাদের সন্মান জানানোর জন্য এর থেকে ভালো কোনো মুহূর্ত হতে পারেনা।

তিনি আরও বলেন, ‘আমরা ভাগ্যবান, কারণ ১০ জন কিংবদন্তিকে এক সঙ্গে হল অব ফেমে যুক্ত করতে পারছি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দিনই তাদেরকে যুক্ত করা হবে।’

এ উপলক্ষে ক্রিকেটকে পাঁচটি যুগে ভাগ করেছে আইসিসি। ১৯১৮ সালের আগের সময়কে আদিম যুগ হিসেবে গণ্য করা হয়েছে। ১৯১৮ থেকে ১৯৪৫ পর্যন্ত সময়কে যুদ্ধের সময় ক্রিকেট যুগ হিসেবে অভিহিত করেছে আইসিসি। এছাড়াও ১৯৪৬ থেকে ১৯৭০ পর্যন্ত যুদ্ধ পরবর্তী যুগ, ১৯৭১ থেকে ১৯৯৫ পর্যন্ত ক্রিকেটের ওয়ানডে যুগ এবং ১৯৯৬ থেকে ২০১৬ সাল পর্যন্ত আধুনিক যুগ হিসেবে বিবেচনা করেছে আইসিসি। ভোটের মাধ্যমে হল অফ ফেমের তারকাদের বেছে নিবে আইসিসি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতের অধিনায়কত্বের আশায় ছিলাম: যুবরাজ

ভারতের অধিনায়কত্বের আশায় ছিলাম: যুবরাজ

দাবা বিশ্বকাপে খেলবেন জিয়া

দাবা বিশ্বকাপে খেলবেন জিয়া

ডিপিএলের আরও দুই রাউন্ডের সূচি প্রকাশ

ডিপিএলের আরও দুই রাউন্ডের সূচি প্রকাশ

অনিশ্চিত কোপা আমেরিকার দল দিল ব্রাজিল

অনিশ্চিত কোপা আমেরিকার দল দিল ব্রাজিল