লঙ্কান ক্রিকেটাররা ইংল্যান্ডের রাস্তায়, তদন্তের মুখোমুখি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৫ এএম, ২৯ জুন ২০২১
লঙ্কান ক্রিকেটাররা ইংল্যান্ডের রাস্তায়, তদন্তের মুখোমুখি

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে কঠোর স্বাস্থ্য বিধি মেনে জৈব সুরক্ষা বলয়ের মধ্য দিয়ে আয়োজন করা হয় প্রতিটি সিরিজ। ইংল্যান্ডেও জৈব সুরক্ষা বলয়ে রয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। তবে জৈব সুরক্ষা বলয় ভেঙে রাস্তায় মাদক গ্রহণের প্রস্তুতি নিচ্ছেলেন দুই লঙ্কান ক্রিকেটারকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদে ভিডিও ভাইরাল হলে বিপাকে পড়েছে শ্রীলঙ্কা। ইতিমধ্যে দুই ক্রিকেটারসহ তিনজনকে নিষিদ্ধ করা হয়েছে। বিষয়টি নিয়ে চলছে অধিকতর তদন্ত।

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে শ্রীলঙ্কা। সেই সিরিজে দায়িত্ব পালন করা রেফারি ইতিমধ্যে করোনা পজিটিভ হয়েছে। এর মধ্যে লঙ্কান ক্রিকেটারদের এমন কাণ্ডে বিতর্ক সৃষ্টি হয়েছে। 

টি-টোয়েন্টি সিরিজ শেষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে যেখানে ক্রিকেটারদের আরও দায়িত্বশীল হওয়ার কথা সেখানে শ্রীলঙ্কার দুই ক্রিকেটার রাস্তায় বসে ধুমপানের প্রস্তুতি নিচ্ছিলেন। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, কুশল মেন্ডিস এবং নিরোশান ডিকওয়েলা রাতে রাস্তায় বসে ধুমপানের প্রস্তুতি নিচ্ছেন।

ডারহামের রাস্তায় রাতে এই দুই ক্রিকেটারকে মস্তি করতেও দেখা যায়। নাজির নিস্থার নামের এক ব্যক্তি তাদের এসব কর্মকাণ্ডের ভিডিও ধারণ করেন।

স্যোশাল মিডিয়ায় ভিডিও শেয়ার করে তিনি লিখেন, 'খারাপ পারফরম্যান্সের (টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ) পরও ডারহামে এই দুই ক্রিকেটার সেলিব্রেশন করছেন।’

ঘটনাটি রোববার (২৭ জুন) রাত ১১টা ২৮ মিনিটের। ভিডিওটি স্যোশাল মিডিয়ায় প্রকাশের পর থেকে তোলপাড় শুরু হয়ে গেছে। 

ক্রিকেটারদের এমন বিস্ময়কর ঘটনায় কঠোর অবস্থানে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। ইতিমধ্যে কুশল মেন্ডিস এবং দানুশকা গুনাথিলাকাসহ তিনজনকে নিষিদ্ধ করা হয়েছে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সচিব মোহন ডি সিলভা জানিয়েছেন, 'জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভাঙার অপরাধে কুশল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা এবং নিরোশান ডিকাভেলাকে নিষিদ্ধ করা হয়েছে। তিনজনকেই শ্রীলঙ্কায় ফিরিয়ে আনা হচ্ছে।’

এদিকে, ইংল্যান্ড-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ শুরুর আগে হানা দিয়েছে করোনাভাইরাস। টি-টোয়েন্টি সিরিজে দায়িত্বপালন করা ম্যাচ রেফারির ফিল হোয়াইট্টিকেস করোনা পজিটিভ হয়েছে। 

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

ফার্নান্দোর ইংল্যান্ড সফর শেষ

ফার্নান্দোর ইংল্যান্ড সফর শেষ

ব্যতিক্রম সাউদি, খেলতে চান আরও টেস্ট

ব্যতিক্রম সাউদি, খেলতে চান আরও টেস্ট

ইউনিস খানকে নিয়ে মুখ খুললেন মিসবাহ

ইউনিস খানকে নিয়ে মুখ খুললেন মিসবাহ

মাতৃত্বকালীন ছুটিতে থেকেও পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে বিসমাহ মারুফ

মাতৃত্বকালীন ছুটিতে থেকেও পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে বিসমাহ মারুফ