ওয়ানডের প্রস্তুতি ম্যাচে টাইগারদের দাপুটে পারফরম্যান্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৩ পিএম, ১৪ জুলাই ২০২১
ওয়ানডের প্রস্তুতি ম্যাচে টাইগারদের দাপুটে পারফরম্যান্স

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে ব্যাটে-বলে দাপট দেখিয়েছে বাংলাদেশ। জিম্বাবুয়ে একাদশের বিপক্ষে ব্যাটে রান পেয়েছেন তামিম-সাকিবরা। অন্যদিকে, বল হাতেও সফল ছিলেন মোসাদ্দেক-সাইফউদ্দিনরা।

হারারের তাকাসিঙ্গা স্পোর্টস ক্লাবে বুধবার (১৪ জুলাই) ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৬ রান সংগ্রহ করে বাংলাদেশ।

২৯৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে একাদশ ৪০ দশমিক ১ ওভার পর আলো স্বল্পতায় খেলা বন্ধ হয়েছে। ফলে ম্যাচটি ড্র ঘোষণা করা হয়। এর আগে ৭ উইকেটে ১৮৯ রান করেছিল জিম্বাবুয়ে একাদশ।

ব্যাট করতে নেমে তামিমের মারকুটে ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতে ৮৭ রান পায় বাংলাদেশ। তবে তামিম জড়ো ইনিংস খেললেও ৫২ বলে ২৫ রান করে বিদায় নেন নাঈম।
sportsmail24
দলীয় ১১০ রানে বিদায় ঘটে তামিমের। ৬২ বলে ১১টি চার ও ১টি ছক্কায় ৬৬ রান করে টাইগার ওপেনার। তামিম রান পেলেও
ব্যাট হাতে সফলতা দেখাতে পারেননি লিটন দাস। ৬ বলে ২ রান করেন তিনি।

সাকিব আল হাসান রান করলেও বল মোকাবেলার তা সামান্যই ছিল। ​৬০ বলে ১টি অভার বাউন্ডারিতে ৩৭ রান কররে তিনি। তবে ব্যাট হাতে ছন্দে ছিলেন মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেক হোসেন সৈকত।

৪২ বলে ৫টি চার ও ১টি ছক্কায় ৩৯ রান করেন মিঠুন। আর ৩০ বলে ৩টি চার ও ২ ছক্কায় ৩৬ রান করেন মোসাদ্দেক। এরপর বাকিদের সুযোগ করে দিতে দু’জনই স্বেচ্ছায় অবসর নিয়েছেন।

শেষ দিকে আফিফ হোসেন ধ্রুব ২৩ বলে ২৮, নুরুল হাসান সোহানের ১২ বলে ১৮ ও মোহাম্মদ সাইফউদ্দিনের ১০ বলে ১২ রানের ইনিংস খেলেন। জিম্বাবুয়ে একাদশের পক্ষে ২টি করে উইকেট নেন তানাকা চিভাঙ্গা, ওয়েসলে মাধেভেরে এবং ফারাজ আকরাম।

ব্যাটের পর বল হাতেও মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত এবং এবাদত ২টি করে উইকেট শিকার করেন।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলতে বাংলাদেশ মাঠে নামবে শুক্রবার (১৬ জুলাই)। এরপর বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ১৮ ও ২০ জুলাই। ২৩ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্ট র‍্যাঙ্কিংয়ে রিয়াদ-লিটনের উন্নিত

টেস্ট র‍্যাঙ্কিংয়ে রিয়াদ-লিটনের উন্নিত

দেশে ফিরছেন মুশফিক, খেলবেন না ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ

দেশে ফিরছেন মুশফিক, খেলবেন না ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ

ভিসা পেয়েও দুর্ভাগা রুবেল হোসেন

ভিসা পেয়েও দুর্ভাগা রুবেল হোসেন

ধারাবাহিক হলেই জাতীয় দলে নিয়মিত হওয়া যাবে : মোসাদ্দেক

ধারাবাহিক হলেই জাতীয় দলে নিয়মিত হওয়া যাবে : মোসাদ্দেক