জিম্বাবুয়ের ওয়ানডে স্কোয়াডে তিন নতুন মুখ, নেতৃত্বে টেইলর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ১৫ জুলাই ২০২১
জিম্বাবুয়ের ওয়ানডে স্কোয়াডে তিন নতুন মুখ, নেতৃত্বে টেইলর

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য অবশেষে স্কোয়াড ঘোষণা করেছে স্বাগতিক জিম্বাবুয়ে। ব্রেন্ডন টেইলরের নেতৃত্বে ১৬ সদস্যের স্কোয়াডে জায়গা পেয়েছেন তিন নতুন মুখ। দলে ফিরেছেন সিকান্দার রাজা। এছাড়া করোনার কারণে স্কোয়াডে জায়গা পাননি নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস।

সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়ানো আগের দিন বৃহস্পতিবার (১৫ জুলাই) রাতে (বাংলাদেশ সময়) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ স্কোয়াড করে জিম্বাবুয়ে। ঘোষিত স্কোয়াডে ডাক পাওয়া নতুন তিনজন হলেন- তাদিওয়ানাশে মারুমানি, ডিওন মায়ার্স এবং মিল্টন শুম্বা।

চলতি বছরের মার্চে অস্থি মজ্জাজনিত সংক্রমণের কারণে ক্রিকেট থেকে দূরে ছিলেন সিকান্দার রাজা। ধারণা করা হয়েছিল দীর্ঘ দিনের জন্যই হয়তো তিনি মাঠের বাইরে চলে গেলেন। তবে আইসিসি সুপার লিগের অংশ বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ফিরেছেন তিনি।

এছাড়া দলে ফিরেছেন টেন্ডাই চাতারা এবং রায়ান বার্ল। গত বছরের নভেম্বরে পাকিস্তান সফরের সময় ডান হাতের বাহুতে চোটের কারণে ছিটকে গিয়েছিলেন টেন্ডাই চাতারা। এছাড়া হাঁটুর ইনজুরি থেকে সেরে ওঠায় ফিরেছেন রায়ান বার্ল। সর্বশেষ ২০১৬ সালের জানুয়ারিতে ওয়ানডে খেলা লুক জোঙ্গে-ও স্কোয়াডে ফিরেছেন।

তবে করোনার কারণে বাংলাদেশের বিপক্ষে স্কোয়াডে জায়গা পাননি জিম্বাবুয়ের নিয়মিত ওয়ানডে অধিনায়ক শন উইলিয়ামস। একই কারণে জায়গা হারিয়েছেন ক্রেইগ আরভিন। দু’জনেই করোনা আক্রান্ত হয়েছিলেন। তবে করোনা থেকে ভালো (নেগেটিভ) হলেও স্বাস্থ্য এবং ফিটনেস মূল্যায়ণে তাদেরকে স্কোয়াডে রাখা হয়নি।

বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকাম তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে শুক্রবার (১৬ জুলাই)। সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৮ ও ২০ জুলাই। ওয়ানডে সিরিজের পর ২৩ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

ওয়ানডে সিরিজে জিম্বাবুয়ের দল
ব্রেন্ডন টেইলর (অধিনায়ক), রায়ান বার্ল, রেজিস চাকাবভা, টেন্ডাই চাতারা, লুক জোঙ্গে, তিনাশে কামুনুকামে, ওয়েসলি মাধেব্রে, টিমিসেন মারুমা, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, ডিওন মায়ার্স, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা এবং ডোনাল্ড তিরিপানো।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্টে উইকেট, ওয়ানডে স্কোয়াড নিয়ে জিম্বাবুয়ের ‘লুকোচুরি’

টেস্টে উইকেট, ওয়ানডে স্কোয়াড নিয়ে জিম্বাবুয়ের ‘লুকোচুরি’

প্রথম ম্যাচে মোস্তাফিজের খেলার সম্ভাবনা ৫০ শতাংশ

প্রথম ম্যাচে মোস্তাফিজের খেলার সম্ভাবনা ৫০ শতাংশ

ওয়ানডের প্রস্তুতি ম্যাচে টাইগারদের দাপুটে পারফরম্যান্স

ওয়ানডের প্রস্তুতি ম্যাচে টাইগারদের দাপুটে পারফরম্যান্স

ভিসা পেয়েও দুর্ভাগা রুবেল হোসেন

ভিসা পেয়েও দুর্ভাগা রুবেল হোসেন