টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ চূড়ান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ১৬ জুলাই ২০২১
টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ চূড়ান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ আসরের গ্রুপিং চূড়ান্ত করেছে ইন্টারন্যাশন্যাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। প্রথম রাউন্ডে 'বি' গ্রুপে পড়েছে বাংলাদেশ। সেখানে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকবে স্বাগতিক ওমান, স্কটল্যান্ড এবং পাপুয়া নিউ গিনি।

নির্ধারিত সময়ের মধ্যে টি-টোয়েন্টি র্যাঙ্কিংয়ে সেরা আটে না থাকায় সরাসরি সুপার টুয়েলভে খেলতে পারছে না বাংলাদেশ। সুপার টুয়েলভের খেলতে হবে পার করতে হবে প্রথম রাউন্ড। প্রথম রাউন্ডে দুই গ্রুপে ভাগ হয়ে মোট ৮ টি দল খেলবে। বাংলাদেশ ছাড়াও এ তালিকায় আছে শ্রীলঙ্কা।

প্রথম রাউন্ডের 'এ' গ্রুপে রয়েছে আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, নামিবিয়া এবং শ্রীলঙ্কা। 'বি' গ্রুপে থামছে বাংলাদেশ, স্কটল্যান্ড, ওমান এবং পাপুয়া নিউগিনি। উভয় গ্রুপ থেকে চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল সুপার টুয়েলভে খেলার সুযোগ পাবে।

বাংলাদেশ 'বি' গ্রুপের চ্যাম্পিয়ন দল হলে সুপার টুয়েলভের গ্রুপ-২ এ খেলবে। এ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হবে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড এবং আফিগানিস্তান। এছাড়াও থাকবে 'এ' গ্রুপের রানার্স আপ।
sportsmail24
সুপার টুয়েলভের গ্রুপ- ১ এ থাকছে ইংল্যান্ড,অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ। এছাড়াও থাকবে প্রথম পর্বের গ্রুপ 'এ' এর চ্যাম্পিয়ন এবং গ্রুপ 'বি' এর রানার্স আপ দল।

চলতি বছরের ১৭ অক্টোবর থেকে শুরু হবে টি-টয়েন্টি বিশ্ব আসর। নভেম্বরের ১৪ তারিখ ফাইনালের মাধ্যমে পর্দা নামবে এবারের আসরের। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে আয়োজিত হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাস মহামারির কারণে তা সরিয়ে সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে নেওয়া হয়েছে। তবে আয়োজক দেশ হিসেবে ভারতই ভূমিকা পালন করবে।

প্রথম রাউন্ড

গ্রুপ ‘এ’ : শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, নামিবিয়া

গ্রুপ ‘বি’ : বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, ওমান

সুপার টুয়েলভ

গ্রুপ-১ : ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন ও ‘বি’ গ্রুপ রানার-আপ

গ্রুপ-২ : ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান, ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন ও ‘এ’ গ্রুপ রানার-আপ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শূন্যের শীর্ষে তামিম ইকবাল

শূন্যের শীর্ষে তামিম ইকবাল

ইউরোর গ্যালারিতে বসে খেলা দেখেছিলেন করোনা আক্রান্ত ঋষভ পান্থ

ইউরোর গ্যালারিতে বসে খেলা দেখেছিলেন করোনা আক্রান্ত ঋষভ পান্থ

টেস্ট র‍্যাঙ্কিংয়ে রিয়াদ-লিটনের উন্নিত

টেস্ট র‍্যাঙ্কিংয়ে রিয়াদ-লিটনের উন্নিত

প্রশ্নবিদ্ধ রয় কায়ার বোলিং অ্যাকশন

প্রশ্নবিদ্ধ রয় কায়ার বোলিং অ্যাকশন