শেষ ওভারে ছয় ছক্কা হাঁকিয়ে দলকে জেতালেন গ্লাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৭ পিএম, ১৭ জুলাই ২০২১
শেষ ওভারে ছয় ছক্কা হাঁকিয়ে দলকে জেতালেন গ্লাস

আয়ারল্যান্ডের ক্রিকেটে যেনো সু-সময়ই যাচ্ছে। আয়ারল্যান্ড জাতীয় দল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ ড্র করেছে। ওই দলেরই সিমি সিং এমন এক রেকর্ড করলো যা ক্রিকেট বিশ্বের ইতিহাসেই প্রথম। এবার, আয়ারল্যান্ডের এক ক্রিকেটার স্নায়ুচাপকে জয়ী করে শেষ ওভারে ছয় ছক্কা হাঁকিয়ে দলকে জেতানোর পাশাপাশি উঠে এসেছেন আলোচনায়ও।

এলভিএস টি-২০ নামক আয়ারল্যান্ডের এক ঘরোয়া টুর্নামেন্টে ছয় বলে ছয় ছক্কা হাঁকানোর মতো দুঃসাধ্য কাজটি করে দেখান আইরিশ ক্রিকেটার জন গ্লাস। ম্যাচের যে কোন মুহূর্তেই ছয় ছক্কা হাঁকানো কঠিন কিছু। আর তা যদি শেষ ওভারে হয় সেটি প্রায় অসম্ভবকে সম্ভব করার মতোই।

আয়ারল্যান্ডের এক ঘরোয়া টুর্নামেন্ট এ ১৪৮ রানের জবাবে ব্যাট করছিল বালিমিনা একাডেমি। শিরোপা নিজেদের করে নিতে দলটির দরকার ছিল শেষ ওভারে ৩৫ রান। অর্থাৎ ছয় ছক্কা হাঁকানোর বিকল্প ছিল না স্ট্রাইকে থাকা গ্লাসের সামনে।

ঠিক তখনই ব্যাট হাতে ঝড় তোলেন অধিনায়ক গ্লাস। মাত্র ৩৬ বলে ৮৭ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে দলকে শিরোপা জেতান তিনি। শেষ ছয় বলে হাঁকান ছয়টি ছক্কা।

এদিকে, গ্লাসের মতো দুর্দান্ত ছিল তার আপন ভাইও। ব্যাট হাতে গ্লাস ঝড় তোলার আগে বল হাতে প্রতিপক্ষের ব্যাটারদের জন্য আতংক হয়ে দাঁড়ান স্যাম। মাত্র ৩ রান তিনি শিকার করেন ৫ উইকেট। দুই ভাইয়ের এমন পারফরম্যান্সে শিরোপাও নিজেদের করে নেয় ক্লাবটি।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

দক্ষিণ আফ্রিকাকে শক্ত জবাব দিলো আয়ারল্যান্ড

দক্ষিণ আফ্রিকাকে শক্ত জবাব দিলো আয়ারল্যান্ড

উইন্ডিজের বিপক্ষে শেষ ম্যাচে আবারও পরাস্ত অস্ট্রেলিয়া

উইন্ডিজের বিপক্ষে শেষ ম্যাচে আবারও পরাস্ত অস্ট্রেলিয়া

লিভিংস্টোনের জোড়া রেকর্ডেও হারলো ইংল্যান্ড

লিভিংস্টোনের জোড়া রেকর্ডেও হারলো ইংল্যান্ড

ভারত সিরিজের জন্য  শ্রীলঙ্কা দল ঘোষণা

ভারত সিরিজের জন্য শ্রীলঙ্কা দল ঘোষণা