দক্ষিণ আফ্রিকাকে শক্ত জবাব দিলো আয়ারল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩২ এএম, ১৭ জুলাই ২০২১
দক্ষিণ আফ্রিকাকে শক্ত জবাব দিলো আয়ারল্যান্ড

শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণভাবেই লড়লো আয়ারল্যান্ড। শক্তির বিচারে দুই দলের পার্থক্য অনেক থাকলেও মাঠের খেলায় প্রোটিয়াদের কোন ছাড় দিচ্ছে না আইরিশরা। সিরিজের প্রথম ম্যাচ জয়ের পর তৃতীয় ম্যাচ হারলেও সিরিজ ১-১ এ সমতায় নিষ্পন্ন হয়। সিরিজের শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে ৭০ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

সিরিজের শেষ ওয়ানডেতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের দুই ওপেনার জ্যান্নেমান ম্যালান ও কুইন্ট ডি কক ওপেনিং জুটিতেই তুলেন ২২৫ রান। ম্যালানের ১৭৭ রানের দানবীয় ইনিংস ও ডি ককের ১২০ রানের ঝড়ো ইনিংসের উপর ভর করে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৪৬ রান করে। আয়ারল্যান্ডের লিটল দুই উইকেট শিকার করেন।

৩৪৭ রানের জবাবে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড লড়াই করেছে বেশ। বড় টার্গেটে ব্যাট করতে নেমে নিজেদের মানসিক ভাবে শক্ত রেখে তাদের সামর্থ্য অনুযায়ী লড়াই করেছে। দক্ষিণ আফ্রিকার তুলনায় অভিজ্ঞতায় অনেক পিছিয়ে থাকা আয়ারল্যান্ড যেভাবে তাদের বিপক্ষে খেলেছে তা মন কেড়েছে ক্রিকেট প্রেমীদের।

বড় টার্গেট তাড়া করতে নেমে ৯২ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে আইরিশরা। দলের মূল ব্যাটাররা যেখানে ব্যর্থ সেখানেই ব্যাট হাতে জ্বলে উঠেন সিমি সিং। ৯১ বলে ১০০ রান করে তিনি অপরাজিত থাকেন। সিমির পাশাপাশি ব্যাট হাতে ৫৪ রান করেন ক্যাম্পহের।

দলের বাকি ব্যাটাররা সুবিধা করতে না পারায় ৪৭.১ ওভারে ২৭৬ রানেই অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। দক্ষিণ আফ্রিকার শামসি ও এন্ডিলে ৩টি করে উইকেট শিকার করেন। ১৭৭ রানের অনবদ্য ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কার জিতেন ম্যালান। একই সাথে সিরিজ সেরার পুরস্কারও নিজের করে নেন তিনি।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

উইন্ডিজের বিপক্ষে শেষ ম্যাচে আবারও পরাস্ত অস্ট্রেলিয়া

উইন্ডিজের বিপক্ষে শেষ ম্যাচে আবারও পরাস্ত অস্ট্রেলিয়া

লিভিংস্টোনের জোড়া রেকর্ডেও হারলো ইংল্যান্ড

লিভিংস্টোনের জোড়া রেকর্ডেও হারলো ইংল্যান্ড

ভারত সিরিজের জন্য  শ্রীলঙ্কা দল ঘোষণা

ভারত সিরিজের জন্য শ্রীলঙ্কা দল ঘোষণা

মাশরাফির রেকর্ড ভেঙে শীর্ষে সাকিব

মাশরাফির রেকর্ড ভেঙে শীর্ষে সাকিব