শ্রীলঙ্কা সফরে দক্ষিণ আফ্রিকা স্কোয়াড ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৯ এএম, ১৩ আগস্ট ২০২১
শ্রীলঙ্কা সফরে দক্ষিণ আফ্রিকা স্কোয়াড ঘোষণা

চলতি বছরে সেপ্টেম্বরে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলতে শ্রীলঙ্কার মাটিতে পা রাখবে দক্ষিণ আফ্রিকা। লঙ্কার সফরের প্রোটিয়া স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট (সিএসএ)। ওয়ানডে সিরিজ থেকে বিশ্রাম পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক।

লঙ্কা সফরে থাকছেন না আরও গুরুত্বপূর্ণ দুই প্রোটিয়া ক্রিকেটার। ইনজুরির কারণে দলে জায়গা পাননি ডেভিড মিলার এবং ব্যক্তিগত কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন পেসার লুঙ্গি এনগিদি। তবে দলে ফিরেছেন করোনাজয়ী ডুয়াইন প্রিটোরিয়াস। গুরুত্বপূর্ণ তিন ক্রিকেটার না থাকায় কিছুটা খর্ব শক্তির দল নিয়েই মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা।

হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে দলের বাইরে রয়েছেন ডেভিড মিলার। ওয়ানডে স্কোয়াডে তাকে না রাখা হলেও টি-টোয়েন্টি স্কোয়াডে আছেন তিনি। এদিকে ব্যক্তিগত কারণ দেখিয়ে দ্য হানড্রেড থেকে নিজেকে সরিয়ে নেওয়া লুঙ্গি এনগিদি একই কারণে নেই ওয়ানডে সিরিজে।

ওয়ানডে সিরিজের দলে তিন বছর পর জায়গা পেয়েছেন জুনিয়র ডালা। গোড়ালির চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজ এবং আয়ারল্যান্ড সিরিজে না থাকা সিসান্দা মাগালা লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে ফিরেছেন।

চলতি বছরের ২ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কার মধ্যকার সিরিজ। ওয়ানডে সিরিজের পর অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টির লড়াই। সিরিজের সবগুলো ম্যাচের ভেন্যু কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়াম।

ওয়ানডে স্কোয়াড
টেম্বা বাভুমা (অধিনায়ক), জুনিয়র ডালা, বেউরান হেনড্রিকস, রেজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, জর্জ লিন্ডে, জানেমান মালান, কেশভ মহারাজ, অ্যাইডেন মার্করাম, উইয়ান মুলডার, এনরিখ নর্টজে, অ্যান্ডি ফ্লেকউ, ডুয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, রসি ভ্যান ডার ডুসেন, কাইল ভ্যারাইনে, লিজার্ড উইলিয়ামস।

টি-টোয়েন্টি স্কোয়াড
টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, বিজর্ন ফরটুইন, বেউরান হেনড্রিকস, রেজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, জর্জ লিন্ডে, কেশভ মহারাজ, সিসান্দা মাগালা, অ্যাইডেন মার্করাম, ডেভিড মিলার, উইয়ান মুলডার, লুঙ্গি এনগিদি, এনরিখ নর্টজে, ডুয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, রসি ভ্যান ডার ডুসেন এবং লিজার্ড উইলিয়ামস।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেলেন পেসার স্টুয়ার্ট ব্রড

ভারতের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেলেন পেসার স্টুয়ার্ট ব্রড

মার্কিন মুলুকে পাড়ি জমাচ্ছেন লঙ্কান দুই নিষিদ্ধ ক্রিকেটার

মার্কিন মুলুকে পাড়ি জমাচ্ছেন লঙ্কান দুই নিষিদ্ধ ক্রিকেটার

আইসিসির জুলাই সেরা ক্রিকেটার সাকিব

আইসিসির জুলাই সেরা ক্রিকেটার সাকিব

পাকিস্তান সিরিজে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দল ঘোষণা

পাকিস্তান সিরিজে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দল ঘোষণা