টাইগারদের চলাচলে বিসিবির বিশেষ নির্দেশনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৪ এএম, ১৭ আগস্ট ২০২১
টাইগারদের চলাচলে বিসিবির বিশেষ নির্দেশনা

ফাইল ফটো

অস্ট্রেলিয়া সিরিজের পর থেকে ছুটি কাটাচ্ছেন টাইগার ক্রিকেটাররা। ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজকে সামনে রেখে ছুটি শেষে আবারও ঢুকবেন বায়ো-বাবলে। এদিকে, করোনার মাঝে ঢাকা কিংবা নিজ জেলায় ছুটি কাটানো টাইগার ক্রিকেটারদের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে। কোভিডের ঝুঁকি এড়াতে জনসমাগম এড়িয়ে চলতে বলা হয়েছে।

ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজে খেলতে পারেননি মুশফিকুর রহিম। তবে নিউজিল্যান্ড সিরিজে নিজেকে ফিট রাখতে নিয়মিত অনুশীলন করে যাচ্ছেন তিনি। মুশফিকের সাথে মিরপুর শের-ই-বাংলায় অনুশীলন করছেন লিটন দাস, সৌম্য সরকার, শামীম হোসেন পাটোয়ারী, ইবাদত হোসেনরাও।

জিম্বাবুয়ে সিরিজ শেষে দেশে ফিরে অস্ট্রেলিয়া সিরিজ খেলেছে বাংলাদেশ। ফলে টানা জৈব-সুরক্ষা থেকে বের হয়ে মানসিক ধকল এড়াতে ক্রিকেটারদের ছুটি দিয়েছে বিসিবি। এদিকে, পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি খেলেত ২৪ আগস্ট ঢাকায় আসবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। একই দিন টিম হোটেলে সুরক্ষা-বলয়ে ঢুকবে বাংলাদেশ দল। তবে এর আগে নিজেদের চলাফেরার বিষয়ে সতর্ক করে দিয়েছে বোর্ড।

সোমবার (১৬ আগস্ট) বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘ক্রিকেটারদের বিষয়ে আমাদের মেডিকেল ডিপার্টমেন্ট ও ক্রিকেট অপারেশন্স ডিপার্টমেন্ট কাজ করছে। পাশাপাশি সংশ্লিষ্ট অন্য বিভাগগুলোও কাজ করছে। বায়ো-বাবল তৈরি হলেই ক্রিকেটাররা সেখানে ঢুকবেন। ইতিমধ্যে তাদেরকে বলে দেওয়া হয়েছে কী করা যাবে, কী যাবে না।’

বায়ো-বাবলে ঢুকার আগে ডাক পাওয়া সকল খেলোয়াড়কে করোনা পরীক্ষা দিতে হবে। সেক্ষেত্রে পজিটিভ ধরা পড়লেই পড়তে হবে বিরম্ভনায়। যার কারণে ছুটিতে থাকা ক্রিকেটাদের আগে থেকে সতর্ক করা হয়েছে।

বিসিবি সিইও বলেন, ‘তারা (ক্রিকেটার) কেমন বিধি-নিষেধ মেনে চলবেন, তা জানানো হয়েছে। মুভমেন্ট যতটুকু সম্ভব সীমাবদ্ধ রাখতে বলা হয়েছে। পারিবারিক আবহের মধ্যেই চলার জন্য অনুরোধ করা হয়েছে। কোনো অনুষ্ঠান বা জনসমাগম এড়িয়ে চলতে বলা হয়েছে।’

নিউজিল্যান্ড ক্রিকেট দল ২৪ আগস্ট ঢাকা পা রেখে তিনদিনের কোয়ারেন্টাইন পালন করেবে। নিউজিল্যান্ড ক্রিকেট দল যেদিন ঢাকায় আসবে সেদিনই বায়ো-বাবলে ঢুকবে বাংলাদেশ দল। নিউজিল্যান্ডকে কোয়ারেন্টাইন পালন করতে হলেও বাংলাদেশ ক্রিকেট দলকে সেটি করতে হবে না। বায়ো-বাবলে থেকেই তারা মাঠে অনুশীলন করতে পারবেন।

সিফররত নিউজিল্যন্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের মূল লড়াই শুরু হবে ১ সেপ্টেম্বর। এদিকে, অস্ট্রেলিয়া সিরিজের সবগুলো ম্যাচ সন্ধ্যা ৬টায় শুরু হলেও সময় ব্যবধানের কারণে নিউজিল্যান্ড সিরিজের ম্যাচগুলো শুরু হবে বিকেল ৪টায়। বিসিবির প্রধান নির্বাহী এমন তথ্য জানিয়েছেন।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ হবে দিবারাত্রির

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ হবে দিবারাত্রির

২০২২ বিশ্বকাপ পর্যন্ত মেয়াদ বাড়ছে ডোমিঙ্গোর

২০২২ বিশ্বকাপ পর্যন্ত মেয়াদ বাড়ছে ডোমিঙ্গোর

নিউজিল্যান্ড সিরিজের আগে হচ্ছে না টাইগারদের কেন্দ্রীয় চুক্তি

নিউজিল্যান্ড সিরিজের আগে হচ্ছে না টাইগারদের কেন্দ্রীয় চুক্তি

অস্ট্রেলিয়ার সাথে সিরিজ জয়ে রেটিং বাড়লো বাংলাদেশের

অস্ট্রেলিয়ার সাথে সিরিজ জয়ে রেটিং বাড়লো বাংলাদেশের