রেকর্ডের জন্য সাকিবের দরকার ৬ উইকেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৪ এএম, ০২ সেপ্টেম্বর ২০২১
রেকর্ডের জন্য সাকিবের দরকার ৬ উইকেট

ক্যারিয়ারের শুরু থেকেই ব্যাট-বলের ধারাবাহিক পারফর্মেন্স করে একের পর এক রেকর্ড ভাঙছেন সাকিব আল হাসান। নিউজিল্যান্ডের সিরিজের সামনেও অন্যন্য এক কীর্তির সামনে দাঁড়িয়ে আছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দুই রেকর্ডের জন্য দরকার মাত্র ৬ উইকেট।

বাংলাদেশের হয়ে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি তিন ফরম্যাটেই ব্যাট-বলে সাফল্য পেয়েছেন সাকিব। তিন ফরম্যাট মিলিয়ে ১২ হাজার ২৫১ রান করেছেন এবং বল হাতে শিকার করেছে ৫৯৪ উইকেট।

আন্তর্জাতিক ক্রিকেট আর মাত্র ৬ উইকেট শিকার করলেই ৬০০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন সাকিব। আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে ৬০০ উইকেট শিকারের কীর্তি নেই আর কোনো বোলারের।

এছাড়াও ইয়ান বোথাম, গ্যারি সোবার্সের মতো অলরাউন্ডারদের ছাড়িয়ে যেতেও সাকিবের দরকার ৬ উইকেট। ব্যাট হাতে ১২ হাজার রান এবং ৬০০ উইকেট নিতে পারেননি কোনো অলরাউন্ডার। ৬ উইকেট পেলে এ ক্লাবের একক সদস্য হবেন সাকিব আল হাসান।

শুধু এ দুই রেকর্ডই নয়। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী হতেও সাকিবকে ৬ উইকেট শিকার করতে হবে। বর্তমানে ১০২ উইকেট শিকার করে টি-টোয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী তিনি। এছাড়াও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে প্রথম স্পিনার এবং দ্বিতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ১০০ উইকেট শিকারের কীর্তি গড়েন সাকিব।

টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম বোলার হিসেবে ১০০ উইকেট শিকারের কীর্তি গড়েন লাসিথ মালিঙ্গা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০৭ উইকেট শিকার করে শীর্ষস্থানে আছেন তিনি। তাকে পিছনে ফেলতেই সাকিবের দরকার মাত্র ৬ উইকেট।

নিউজিল্যান্ডের বিপক্ষে বরাবরই দুর্দান্ত বোলিং করেন সাকিব আল হাসান। কিউইদের বিপক্ষে তিন ফরম্যাট মিলিয়ে ৩৬ ম্যাচে ৬৫ উইকেট শিকার করেছেন তিনি। চলতি সিরিজে সংখ্যাটা ৬৫ থেকে ৭১ করতে চান এটা বলাই বাহুল্য।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপে বাংলাদেশ দল প্রস্তুত : মাহমুদউল্লাহ

বিশ্বকাপে বাংলাদেশ দল প্রস্তুত : মাহমুদউল্লাহ

সৌম্য-লিটন-নাঈম, ওপেনিং নিয়ে মধুর বিড়ম্বনায় কোচ

সৌম্য-লিটন-নাঈম, ওপেনিং নিয়ে মধুর বিড়ম্বনায় কোচ

ভাগ করে উইকেটের পিছনে দাঁড়াবেন মুশফিক-সোহান

ভাগ করে উইকেটের পিছনে দাঁড়াবেন মুশফিক-সোহান

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের অফিসিয়ালদের নাম প্রকাশ

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের অফিসিয়ালদের নাম প্রকাশ