চার নতুন মুখ নিয়ে কিউই সিরিজের পাকিস্তান দল ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০২ এএম, ০৩ সেপ্টেম্বর ২০২১
চার নতুন মুখ নিয়ে কিউই সিরিজের পাকিস্তান দল ঘোষণা

প্রায় দেড়যুগ পর ঘরের মাঠে নিউজিল্যান্ডকে আতিথ্য দিবে পাকিস্তান। ঘরের মাঠে কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

কিউইদের বিপক্ষে সিরিজের পাকিস্তান স্কোয়াডে জায়গা পেয়েছেন চার নতুন মুখ। মোহাম্মদ হারিসের সাথে স্কোয়াডে আছেন শাহনেওয়াজ দাহানি, জাহিদ মাহমুদ ও মোহাম্মদ ওয়াসিম। এছাড়াও দীর্ঘদিন পর দলে ফিরেছেন ইফতেখার আহমেদ ও খুশদিল শাহ।

ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন হ্যারিস সোহেল, সালমান আলী, সরফরাজ আহমেদ ও শোয়েব মাকসুদ।

চলতি বছরের পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ফর্মে আছেন শাহনেওয়াজ দাহানি। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সর্বোচ্চ উইকেট শিকারী হওয়ার পরও ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ সিরিজে জায়গা পাননি। তবে শেষ পর্যন্ত নিউজিল্যান্ড সিরিজের দলে জায়গা পেলেন তিনি।

পাকিস্তানের সর্বশেষ ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্টে ২৪.৮৯ গড়ে ১৯ উইকেট শিকার করেছিলেন জাহিদ মাহমুদ। আর এতেই প্রথমবারের মতো ওয়ানডে স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি। এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে তার টি-টোয়েন্টিতে অভিষেক হয়।

সর্বশেষ ক্যারিবিয়ান সফরের চারটি টি-টোয়েন্টি খেলেছিলেন ওয়াসিম। ক্যারিবিয়দের বিপক্ষে ভালো পারফর্ম করায় ওয়ানডে দলে ডাক পেয়েছেন তিনি।

বর্তমানে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আছে নিউজিল্যান্ড। বাংলাদেশ সিরিজ শেষ করে ১১ সেপ্টেম্বর পাকিস্তানের উদ্দেশ্যে উড়াল দিবে নিউজিল্যান্ড। সেখানে কোয়ারেন্টাইন পর্ব শেষ করে ১৭ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

পাকিস্তান স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস রউফ, হাসান আলী, ইফতেখার আহমেদ, ইমাম-উল-হক, খুশদিল শাহ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, সাদ শাকিল, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দাহানি, উসমান কাদির ও জাহিদ মাহমুদ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকা প্রকাশ করলো বিসিবি

চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকা প্রকাশ করলো বিসিবি

আইপিএলে বাটলার-স্টোকসের বদলি দুই ক্যারিবিয়ান

আইপিএলে বাটলার-স্টোকসের বদলি দুই ক্যারিবিয়ান

ভুয়া খবরে ওয়াসিম আকরামের ক্ষোভ

ভুয়া খবরে ওয়াসিম আকরামের ক্ষোভ

ইংল্যান্ড ছেড়ে মার্কিন মুলুকে পাড়ি জমালেন লিয়াম প্লাঙ্কেট

ইংল্যান্ড ছেড়ে মার্কিন মুলুকে পাড়ি জমালেন লিয়াম প্লাঙ্কেট