অধিনায়কের পাশাপাশি জরিমানা গুনলেন মোস্তাফিজও

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৯ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২১
অধিনায়কের পাশাপাশি জরিমানা গুনলেন মোস্তাফিজও

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আবারও ইনিংস শেষ করতে নির্ধারিত সময়ের থেকে বেশি সময় নিয়েছেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সাঞ্জু স্যামসন। একই কারণে আগের ম্যাচে ১২ লাখ রুপি জরিমানা গুনেছিলেন তিনি। শুধু স্যামসন নয়, একাদশে থাকা অন্য ক্রিকেটারদেরকেও গুনতে হবে জরিমানা।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচে স্লো ওভার রেটের কারণে জরিমানায় পড়েন স্যামসন। আইপিলের ১৪তম আসরে এটি তার প্রথম অপরাধ হওয়ায় ১২ লাখ রুপি জরিমানা দিয়ে পার পেয়ে যান তিনি।

শনিবার (২৫ সেপ্টেম্বর) দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচে রাজস্থানের বিপক্ষে ম্যাচে আবারও স্লো ওভার রেটেড় অভিযোগ ওঠে। এবারের আসরে এটি দ্বিতীয় অপরাধ হওয়ায় সাঞ্জু স্যামসনকে ২৪ লাখ রুপি জরিমানা করা হয়। এছাড়াও দলের একাদশে থাকা বাকিদেরকে ৬ লাখ রুপি করে জরিমানা করা হয়েছে।

নিজেদের ৮ম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মাঠে নেমেছিল রাজস্থান। প্রথমে ব্যাটিং করে ১৫৪ রানে থামে দিল্লির ইনিংস। ১৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৩ রানের পরাজয় বরণ করে নেই রাজস্থান।

আইপিএলের ১৪তম আসর থেকে স্লো ওভার রেটের জন্য কঠোর শাস্তির বিধান করেছে আইপিএল কর্তৃপক্ষ। পরবর্তী আর কোনো ম্যাচে স্লো ওভার রেটের হলে এক ম্যাচের নিষেধাজ্ঞার কবলে পড়বেন অধিনায়ক স্যামসন।

আইপিএলের নিয়মানুযায়ী, ৯০ মিনিটের মধ্যে ইনিংস শেষ করতে হবে। ম্যাচ রেফারি ইনিংস শেষ করার জন্য অতিরিক্ত ৪-৫ মিনিট সময় দিয়ে থাকেন। নির্ধারিত সময়ের মধ্যে ইনিংস শেষ না করতে পারলে স্লো ওভার রেটের জন্য জরিমানা গুনতে হয়।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কা ক্রিকেটে নতুন দায়িত্বে জয়াবর্ধনে

শ্রীলঙ্কা ক্রিকেটে নতুন দায়িত্বে জয়াবর্ধনে

কলকাতার অধিনায়ক মরগ্যানকে ২৮ লাখ টাকা জরিমানা

কলকাতার অধিনায়ক মরগ্যানকে ২৮ লাখ টাকা জরিমানা

ইপিএল খেলতে ঢাকা ছাড়লেন তামিম

ইপিএল খেলতে ঢাকা ছাড়লেন তামিম

অ্যাকশন শুধরে সফল নারিন

অ্যাকশন শুধরে সফল নারিন