× Advertisement

দুর্দান্ত সাকিব-খরুচে মোস্তাফিজ, রাজস্থানের বিদায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৮ পিএম, ০৭ অক্টোবর ২০২১
দুর্দান্ত সাকিব-খরুচে মোস্তাফিজ, রাজস্থানের বিদায়

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মোস্তাফিজের রাজস্থানকে একপেশে লড়াইয়ে ম্যাচ নিজেদের করে নিয়েছে সাকিবের কলকাতা নাইট রাইডার্স। বল হাতে দূর্দান্ত সাকিব ছিলেন, মুদ্রার উল্টো পিঠে ছিলেন মোস্তাফিজ। কাটার মাস্টারের খরুচে বোলিংয়ে দিনে সঙ্গী হয়েছে তার দলের বড় হার। কলকাতার কাছে ৮৬ রানে হেরে আইপিএল থেকে বিদায় নিশ্চিত করেছে রাজস্থান।

শারজাহয় টসে হেরে ব্যাটিংয়ে নামে কলকাতা নাইট রাইডার্স। তবে একাদশে থাকলেও ব্যাট হাতে মাঠে নামার সুযোগ পাননি বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব ব্যাটিংয়ে না নামলেও ঠিকই বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল কলকাতা।

নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৭১ রান সংগ্রহ করে কলকাতা। বল হাতে এদিনও আলো ছড়াতে পারেননি কাটার মাস্টার মোস্তাফিজ। ৪ ওভার বোলিং করে এক ছক্কার পাশাপাশি দুইটি চার হজম করেন তিনি। পকেটে একটি উইকেটও ভরতে পারতেন তবে সতীর্থ ফিল্ডারদের ব্যর্থতায় তা আর হয়ে উঠেনি।

ব্যাটিংয়ে নেমে দলকে বড় সংগ্রহ এনে দেন কলকাতার দুই ওপেনার শুভমান গিল এবং ভেঙ্কেটেশ আইয়ার। দুইজন মিলে গড়ে তোলেন ৭৯ রানের জুটি। ভেঙ্কেটেশ আইয়ারের বিদায়ের পর ছোট ছোট জুটিতে বড় সংগ্রহ গড়ে তোলে কলকাতা। নাইট রাইডার্সদের হয়ে ৫৬ রান করেন শুভমান গিল।

১৭২ রানের লক্ষ্যে খেলতে নেমে প্রথম ওভারেই সাকিবের বোলিং তোপে পড়ে রাজস্থান। প্রথম ওভারের তৃতীয় ওভারে দলীয় শূন্যে রানে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার যশস্বী জয়সওয়াল। ইনিংসের প্রথম ওভারে মাত্র ১ রান তুলতে সমর্থ হয় তারা।

এরপর সাকিবের তৈরি করা ওই চাপ কাটিয়ে উঠতে পারেনি রাজস্থান। উইকেটে থিতু হওয়ার আগেই যেন প্যাভিলিয়নে ফেরার অদৃশ্য তাড়া দেখা যাচ্ছিলো রাজস্থানের ব্যাটারদের মধ্যে।

দলীয় ৩৫ রানে ৭ উইকেট হারিয়ে ফেললে তখনই রাজস্থানের হার একরকম নিশ্চিত হয়েছিল। শেষ পর্যন্ত ৮৫ রানে গুটিয়ে যায় রাজস্থানের ইনিংস। স্রোতের বিপরীতে দলের হাল ধরার চেষ্টা করেছিলেন রাহুল তেওয়াটিয়া। ৩৬ বলে ৪৪ রান করে রাজস্থানের হারের ব্যবধানটাই কমিয়েছেন তিনি।

উদ্বোধনী ওভারে ১ রানে এক উইকেট শিকার করা সাকিব আর আক্রমণে আসেননি। ফিল্ডিংয়েও ছিলেন দারুণ। আউট ফিল্ডে এক ক্যাচ ধরার পাশাপাশি একটি রান আউটও করেন তিনি। কলকাতার হয়ে শিভম মাভি চারটি এবং লুকি ফার্গুসন তিনটি উইকেট শিকার করেন।

রাজস্থানের বিপক্ষে বড় জয়ে আইপিএলে শেষ চারের আশা বাচিয়ে রাখলো কলকাতা। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে জয়ে পেলেই সাকিবদের শেষ চারে খেলার স্বপ্ন পূরণ হবে। অপরদিকে সানরাইজার্স হায়দ্রাবাদ, পাঞ্জাব কিংস পরে আইপিএল থেকে ছিটকে গেল রাজস্থান রয়্যালস।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চোট নিয়ে নেপাল থেকে ফিরলেন তামিম

চোট নিয়ে নেপাল থেকে ফিরলেন তামিম

‘না চেয়েও’ সর্বাধিক ভোট পেয়েছেন নাজমুল হাসান

‘না চেয়েও’ সর্বাধিক ভোট পেয়েছেন নাজমুল হাসান

প্রকাশ হলো বিশ্বকাপের আম্পায়ার-ম্যাচ অফিসিয়ালদের তালিকা

প্রকাশ হলো বিশ্বকাপের আম্পায়ার-ম্যাচ অফিসিয়ালদের তালিকা

ইংলিশ কাউন্টিতে নাম লেখালেন শাহিন আফ্রিদি

ইংলিশ কাউন্টিতে নাম লেখালেন শাহিন আফ্রিদি