অবশেষে অনুশীলনের সুযোগ পাচ্ছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৭ পিএম, ২০ ডিসেম্বর ২০২১
অবশেষে অনুশীলনের সুযোগ পাচ্ছে বাংলাদেশ

নিউজিল্যান্ডে দীর্ঘ কোয়ারেন্টাইন সেশন পার করে অবশেষে অনুশীলনের সুযোগ পাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ ছাড়া সবাই করোনা নেগেটিভ হয়েছে। এখন বাংলাদেশ দলের অনুশীলন করতে আর কোনো বাধা নেই। নিউজিল্যান্ড থেকে বিষয়টি নিশ্চিত করেছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

এর আগে কোয়ারেন্টাইন শেষ করে অনুশীলন শুরু করেছিল বাংলাদেশ দল। তবে স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ করোনা আক্রান্ত হওয়ায় পুরো দলকেই কোয়ারেন্টাইনে পাঠায় নিউজিল্যান্ড সরকারের স্বাস্থ্য বিভাগ।

শেষবার করা করোনা পরীক্ষা নেগেটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তিনি বলেন, ‘গতকাল (১৯ ডিসেম্বর) আমাদের একটি কোভিড টেস্ট ছিল। আজ (২০ ডিসেম্বর) সকালে ফলাফল এসেছে। আলহামদুলিল্লাহ আমরা সবাই নেগেটিভ। এ নেগেটিভ হওয়ার কারণে আগামীকাল থেকে আমরা অনুশীলন শুরু করতে পারবো।’

দলের সব সদস্য করোনা নেগেটিভ হলেও রঙ্গনা হেরাথের বিষয়ে এখনও নিউজিল্যান্ডের স্বাস্থ্য বিভাগের দিকে তাকিয়ে আছে বাংলাদেশ দল। নিউজিল্যান্ড সরকারের সবুজ সংকেত পেলেই তবে দলের সাথে যোগ দিতে পারবেন হেরাথ।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) কোয়ারেন্টাইন সেন্টার থেকে সরাসরি অনুশীলন মাঠে যাবে বাংলাদেশ দল। সেখানে অনুশীলন করে সরাসরি টিম হোটেলে উঠবে বাংলাদেশ।

এ বিষয়ে খালেদ মাহমুদ সুজন বলেন, ‘কাল আমাদের ১০.১৫ টা থেকে অনুশীলন শুরু লিংকন বিশ্ববিদ্যালয় মাঠে, যেখানে আমরা জিমের সুযোগটাও পাব। ওখানে অনুশীলন শেষে আমরা হোটেলে উঠে যাব। এরপর আমরা স্বাভাবিক চলাফেরা করতে পারব, ট্রেনিং করতে পারব, সবই করতে পারব। নিজেদের তৈরি করতে পারব প্রথম টেস্ট ম্যাচের জন্য।’

নতুন বছরের প্রথম দিনেই মাঠে নামবে বাংলাদেশ দল। বে ওভালে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। ৯ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টের ভেন্যু ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ইনজুরি কাটিয়ে পুনর্বাসন শুরু করেছেন মোস্তাফিজ

ইনজুরি কাটিয়ে পুনর্বাসন শুরু করেছেন মোস্তাফিজ

আমরা মাঠে ফেরার জন্য মুখিয়ে আছি : শরিফুল

আমরা মাঠে ফেরার জন্য মুখিয়ে আছি : শরিফুল

বিপিএল পরিকল্পনায় পরিবর্তনের আভাস

বিপিএল পরিকল্পনায় পরিবর্তনের আভাস

একাকিত্ব ভেঙে খোশ-গল্পে মেতেছিল টাইগাররা

একাকিত্ব ভেঙে খোশ-গল্পে মেতেছিল টাইগাররা