‘বাবর-রিজওয়ান না থাকার আক্ষেপ করবে ভারত’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ২০ ডিসেম্বর ২০২১
‘বাবর-রিজওয়ান না থাকার আক্ষেপ করবে ভারত’

সাম্প্রতিক সময়ে নিজেদের সেরা সময় কাটাচ্ছেন পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ান। তাদের ধারাবাহিক পারফর্মেন্সে একের পর এক সাফল্য পাচ্ছে পাকিস্তান। পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক ব্যাটার রশিদ লতিফের মতে, বাবর-রিজওয়ানের জন্য আক্ষেপ করবে ভারতীয় ক্রিকেটাররা।

চলতি বছর তিন সংস্করণেই দুর্দান্ত খেলেছেন পাকিস্তানের দুই ওপেনার  বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ান। প্রতিপক্ষের বোলারদের হতাশায় ডুবিয়ে একের পর এক দুর্দান্ত ইনিংস খেলেছেন তারা। এমনকি দ্বিপাক্ষিক সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ সবজায়গায় ছিল সফল।

বরাবরই ব্যাটিং লাইন আপের জন্য প্রসিদ্ধ ছিল ভারত। তা দেখে একসময় হয়তো আফসোস করেছেন পাকিস্তানের ক্রিকেট সমর্থকরা। তবে রিজওয়ান এবং বাবর আজমকে দেখে ভারতের আক্ষেপ বাড়বে বলে মনে করেন। 

লতিফ বলেন, 'বছরখানেক আগেও আমরা বলতাম, বিরাট কোহালি, রোহিত শর্মা বা লুকেশ রাহুলের মতো ব্যাটার দলে নেই। বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে। তবে আমি মনে করি, কিছু দিন পরে, ভারতীয়রাও বলবে যে আমাদের রিজওয়ান এবং বাবরের মতো কোনো খেলোয়াড় নেই।'

চলতি বছর ব্যাট হাতে দারুণ সময় কাটিয়েছেন মোহাম্মদ রিজওয়ান। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে স্বপ্নের মতো সময় পার করেছেন ২৯ বছর বয়সী এ ক্রিকেটার। প্রথম ব্যাটার হিসেবে এক পঞ্জিকা বর্ষে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

যেখানে চলতি বছর তাঁর ব্যাট থেকে এসেছে ১২৩৯ রান। সর্বশেষ ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও ছিলেন দুর্দান্ত। তৃতীয় টি-টোয়েন্টিতে ম্যাচ সেরা হওয়ার সঙ্গে সিরিজ সেরার পুরস্কারও জিতেছেন তিনি। এ ছাড়া একমাত্র ক্রিকেটার হিসেবে এক বছরে টি-টোয়েন্টিতে ২ হাজারের অধিক রান করেছেন রিজওয়ান।

এদিকে বাবরও ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ছিলেন আসরের সর্বোচ্চ রান সংগ্রহাক। যেখানে ৬ ম্যাচে প্রায় ৬০ গড়ে ৩০৩ রান করেছিলেন তিনি। আসরে পাকিস্তান অধিনায়ক ব্যাটিং করেছেন প্রায় ১২৬ স্ট্রাইকরেটে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :