চতুর্থ টেস্টে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া দলে পরিবর্তন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৩ এএম, ০৪ জানুয়ারি ২০২২
চতুর্থ টেস্টে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া দলে পরিবর্তন

চলতি অ্যাশেজে বেশ ভালোভাবেই করোনা আর ইনজুরির থাবা পড়েছে। তাতে প্রতি ম্যাচেই ইংল্যান্ড অস্ট্রেলিয়া দুই দলেই আসছে ঘন ঘন পরিবর্তন। সিডনি টেস্টে মুখোমুখি হওয়ার আগে আরেকবার দুই পরিবর্তন নিয়ে মাঠে নামতে যাচ্ছে দু’দল।

বুধবার (৫ জানুয়ারি) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) সিরিজের চতুর্থ টেস্টে মুখোমুখি হবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। করোনা আক্রান্ত হওয়ার কারনে এই ম্যাচে খেলতে পারছেন না অজিদের অন্যতম ভরসা ব্যাটার ট্রাভিস হেড।

তার জায়গায় দীর্ঘদিন পর দলে আসতে যাচ্ছেন আরেক ব্যাটার উসমান খাজা। সর্বশেষ ২০১৯ সালে অস্ট্রেলিয়ার হয়ে সাদা পোশাকে দেখা গিয়েছিলো খাজাকে।

চতুর্থ টেস্টে দেখা যাবে না অজিদের পেস আক্রমনের অন্যতম ভরসা জশ হ্যাজলেউডকেও। যদিও এই ম্যাচ দিয়েই মাঠে ফেরার কথা ছিলো তার। তবে এখনো সাইড স্ট্রেনের ইনজুরি কাটিয়ে উঠতে পারেননি হ্যাজলেউড।

অপরদিকে, ইংল্যান্ড শিবিরেও আসতে যাচ্ছে এক পরিবর্তন। তৃতীয় টেস্টে আশানুরূপ বোলিং করতে না পারায় সিডনি টেস্টের দল থেকে বাদ পড়তে যাচ্ছেন ফাস্ট বোলার অলি রবিনসন। তার জায়গায় ফিরছেন অভিজ্ঞ পেসার স্টুয়ার্ট ব্রড।

পাঁচ ম্যাচ সিরিজে ৩-০ তে এগিয়ে থেকে সিরিজ নিশ্চিত করে ফেলেছে প্যাট কামিন্সের দল। বাকি দুই ম্যাচ জিতে অজিদের লক্ষ্য এখন হোয়াইটওয়াশে। ওইদিকে ইংলিশদের লড়াই মান বাচাঁনোর। সান্ত্বনার দুই জয় নিয়ে দেশে ফিরতে চায় জো রুটের দল।

অস্ট্রেলিয়া দল
ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মার্নাস লাবুশেন, স্টিভেন স্মিথ, উসমান খাজা, ক্যামেরন গ্রীন, আলেক্স ক্যারি (উইকেটকিপার) , প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, নাথান লায়ন, স্কট বোল্যান্ড।

ইংল্যান্ড দল
হাসিব হামিদ, জ্যাক ক্রাউলি, ডেভিড মালান, জো রুট (অধিনায়ক), বেন স্টোকস, জনি বেয়ারস্টো, জস বাটলার (উইকেটকিপার), মার্ক উড।, জ্যাক লিচ, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংলিশদের হোয়াইটওয়াশের দৃষ্টিতে অস্ট্রেলিয়া

ইংলিশদের হোয়াইটওয়াশের দৃষ্টিতে অস্ট্রেলিয়া

অ্যাশেজে অস্ট্রেলিয়া শিবিরেও করোনার হানা

অ্যাশেজে অস্ট্রেলিয়া শিবিরেও করোনার হানা

অ্যাশেজের পর অধিনায়কত্ব নিয়ে ভাববেন রুট

অ্যাশেজের পর অধিনায়কত্ব নিয়ে ভাববেন রুট

ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে স্টোকসকে চান আথারটন

ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে স্টোকসকে চান আথারটন