খাজার সেঞ্চুরিতে জয়ের সুবাস পাচ্ছে অস্ট্রেলিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ০৮ জানুয়ারি ২০২২
খাজার সেঞ্চুরিতে জয়ের সুবাস পাচ্ছে অস্ট্রেলিয়া

চলতি অ্যাশেজে আবারো জয়ের সুবাস পাচ্ছে অস্ট্রেলিয়া। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে চতুর্থ টেস্টের চতুর্থ দিন শেষে উসমান খাজার সেঞ্চুরিতে ভর করে জয়ের দিকে এগিয়ে যাচ্ছে প্যাট কামিন্সের দল। চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে অজিদের ছুঁড়ে দেয়া ৪১৬ রানের লক্ষ্য পার হতে গিয়ে ৭ উইকেটে ২৫৮ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করে ইংল্যান্ড।

চতুর্থ দিনের শুরুতে অজি বোলারদের তোপের মুখে বেশিক্ষণ টিকতে পারেনি তারা। স্কোরবোর্ডে যোগ করতে পারে কেবল ৩৬ রান। তাতে ২৯৪ রানেই গুটিয়ে যায় ইংলিশরা।

ইংলিশদের পক্ষে সর্বোচ্চ ১১৩ রান করেন জনি বেয়ারস্টো। বাকিদের মধ্যে বলার মতো রান করেন অলরাউন্ডার বেন স্টোকস (৬৬) ও ফাস্ট বোলার মার্ক উড (৩৯)।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন আগের ম্যাচের নায়ক স্কট বোল্যান্ড। ২টি করে উইকেট নেন অধিনায়ক প্যাট কামিন্স এবং স্পিনার নাথান লায়ন। ১টি করে উইকেট পান মিচেল স্টার্ক ও ক্যামেরন গ্রীণ।

১২২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। তাদের লক্ষ্য ছিলো ইংলিশদের সামনে রান পাহাড় ছুঁড়ে দেয়া। আর এই কাজটা খুব ভালোভাবেই করেন আগের ইনিংসের সেঞ্চুরিয়ান উসমান খাজা।

সুযোগ পেয়ে নিজের সামর্থ্যের সবটাই ঢেলে দিলেন অবহেলিত এই অজি ব্যাটার। তুলে নিলেন ব্যাক টু ব্যাক সেঞ্চুরি। খাজার অপরাজিত সেঞ্চুরি (১০১) এবং ক্যামেরন গ্রীনের ৭৪ রানের ভর করে ইংলিশদের সামনে ৩৮৮ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় অজিরা।

জবাব দিতে নেমে চতুর্থ দিন শেষে বিনা উইকেটে ৩০ রান তুলে দিন শেষ করেছে ইংল্যান্ড। পঞ্চম দিনে জয়ের জন্য হাতে ১০ উইকেট রেখে তাদেরকে করতে হবে আরো ৩৫৮ রান। পরিস্থিতি বিবেচনায় যা বেশ কঠিনই বটে।

তবে অনিশ্চয়তার খেলা ক্রিকেটে কখন কি হয় বলা মুশকিল। দেখা যাক, অজিরা টানা চার ম্যাচ জিতে হোয়াইটওয়াশের দিকে এক ধাপ এগিয়ে যায় নাকি ইংলিশরা প্রথম জয়ের সুবাস পায়।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সিডনি টেস্টে খাজার জোড়া সেঞ্চুরি

সিডনি টেস্টে খাজার জোড়া সেঞ্চুরি

অ্যাশেজের শেষ টেস্টেও থাকছেন না হ্যাজলেউড

অ্যাশেজের শেষ টেস্টেও থাকছেন না হ্যাজলেউড

দুই বছর পর দলে ফিরেই সেঞ্চুরি হাঁকালেন উসমান খাঁজা

দুই বছর পর দলে ফিরেই সেঞ্চুরি হাঁকালেন উসমান খাঁজা

ইংলিশদের হোয়াইটওয়াশের দৃষ্টিতে অস্ট্রেলিয়া

ইংলিশদের হোয়াইটওয়াশের দৃষ্টিতে অস্ট্রেলিয়া