ক্রান্তিকালে নেই বাংলাদেশ ক্রিকেট: সুজন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১০ পিএম, ২৫ জুলাই ২০২২
ক্রান্তিকালে নেই বাংলাদেশ ক্রিকেট: সুজন

টি-টোয়েন্টিতে ধারাবাহিক ব্যর্থতার পর জিম্বাবুয়ে সিরিজে বিশ্রাম পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার বদলি হিসেবে অধিনায়ক হিসেবে দায়িত্বের ভার পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান। তার নেতৃত্বে জিম্বাবুয়ে সফরে থাকছেন না সিনিয়র ক্রিকেটাররা। বরং, তারুণ্যে ভরপুর দল নিয়েই জিম্বাবুয়েকে মোকাবিলা করবে বাংলাদেশ।

জিম্বাবুয়ের বিপক্ষে দেশছাড়ার আগে সোমবার (২৫ জুলাই) ক্রিকেটারদের নিয়ে মধ্যাহ্নভোজের আয়োজন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই মধ্যাহ্নভোজ শেষে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছেন বাংলাদেশ ক্রিকেটে ক্রান্তিকাল শুরু হয়নি। এখনো সিনিয়রদের কাছ থেকে অনেক আশা রয়েছে তার।

অধিনায়ক নুরুল হাসান সোহানকে সাথে নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হন খালেদ মাহমুদ সুজন। সেখানে সুজন বলেন, “একটা না একটা সময় আমাদের ঘুরে দাঁড়াতেই হবে। সেটাতো একটা বড় ব্যাপার। কিন্তু ট্রানজিশন পিরিয়ড যে এখনই শুরু হয়ে গেছে আমি সেটা বলব না। আমরা বিশ্বাস করি সিনিয়রদের এখনো অ্যাবিলিটি আছে। আমি মনে করি জুনিয়রদের ঠিক মতো তুলে ধরা আমাদের কাজ।”

নুরুল হাসান সোহানকে অধিনায়ক ঘোষণার দিনে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানান, তরুণ এক দলের উপর ভরসা রাখতে চাচ্ছেন তারা। তবে সেটা কোনো পরীক্ষা নিরীক্ষার অংশ না বলেও জানিয়েছেন তিনি।

বিষয়টি আবারও খোলাসা করেছেন খালেদ মাহমুদ সুজন। বলেন, “এই একটা ফরম্যাটে অনেকে বলেছিল পরীক্ষা নাকি, আসলে এটা পরীক্ষা না। এই ফরম্যাটে আমরা এখনো নিজেদেরকে মেলে ধরতে পারিনি। বেসিক্যালি রিয়াদ, মুশফিক স্কোয়াড থেকে বাদ হয়ে গেল, কিংবা সাকিব বাদ হয়ে গেল এটা না, আমার মনে হয় যে আমরা কিছু ছেলেদের দেখতে চাই। তাদের সেরা জায়গাগুলোতে খেলিয়ে তাদের দেখতে চাই তারা কি করে। আমরাতো এদের সম্পর্কে জানি, সিনিয়রদের সম্পর্কে আমাদের জানা আছে তারা কি পারে না পারে।”

জিম্বাবুয়ে সফরে তরুণদের জন্য নিজেকে প্রমাণের দারুণ এক মঞ্চ বলেও জানান তিনি। তরুণ ক্রিকেটারদের পরখ করতে বেশি সময় দিতে চান সাবেক এই অধিনায়ক।

বলেন, “একটা ছেলেকে আমরা সুযোগ দিলাম বা এক ইনিংস সুযোগ পেল, মুনিম শাহরিয়ারের কথা যদি বলি দুটা টি-টোয়েন্টি সিরিজে মাত্র দুটা ম্যাচ খেলেছে। একটাতে ইনজুরি ছিল আরেকটা পারফরম্যান্সের কারণে। আমার মনে হয় যে পুরো সিরিজটাই খেলার সুযোগ দেওয়া খুব গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের জন্য। প্লেয়ারদের একটা ম্যাচ খেলার পর গ্যাপ দিয়ে আরেকটা ম্যাচ খেলিয়ে আপনি জাজ করতে পারবেন না। জাজমেন্টের জন্য সময় দেওয়া দরকার।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

যোগ্য বলেই সোহান অধিনায়কত্ব পেয়েছে: সাকিব

যোগ্য বলেই সোহান অধিনায়কত্ব পেয়েছে: সাকিব

টিম হিসেবে খেলতে চান সোহান

টিম হিসেবে খেলতে চান সোহান

সতীর্থদের অনুপ্রাণিত করে অধিনায়কত্ব পেলেন সোহান

সতীর্থদের অনুপ্রাণিত করে অধিনায়কত্ব পেলেন সোহান

‘স্বপ্ন দেখি এশিয়া কাপ জিতবো, বিশ্বকাপ জিতবো’

‘স্বপ্ন দেখি এশিয়া কাপ জিতবো, বিশ্বকাপ জিতবো’