বিশ্বকাপের আগ মুহূর্তে জিম্বাবুয়ে ছাড়লেন ক্লুজনার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২২ পিএম, ০৭ অক্টোবর ২০২২
বিশ্বকাপের আগ মুহূর্তে জিম্বাবুয়ে ছাড়লেন ক্লুজনার

বিশ্বকাপের মাত্র দশ দিন আগে জিম্বাবুয়ের দায়িত্ব থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার। আলোচনার মাধ্যমেই দুই পক্ষ সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছেন।

চলতি বছরের মার্চ থেকে জিম্বাবুয়ের ব্যাটিং কোচের দায়িত্ব সামলাচ্ছিলেন ক্লুজনার। সাম্প্রতিক তার অধীনে ব্যাটিংয়ে জিম্বাবুইয়ান ব্যাটারদের উন্নতি ছিল চোখে পড়ার মতো।

তবে বিশ্বকাপে তাকে আর পাচ্ছে না সিকান্দার রাজা-ক্রেইগ অরভিনরা। নতুন কোথাও কাজ করার প্রস্তাব পেয়েই জিম্বাবুয়ের দায়িত্ব ছাড়ছেন বলে জানিয়েছে একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম।

এর আগেও ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত জিম্বাবুয়ের ব্যাটিং কোচের দায়িত্ব ছিলেন তিনি। এরপর ২০১৯ থেকে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত আফগানিস্তানের হেড কোচ ছিলেন।

ক্লুজনারকে বিদায় বেলায় ধন্যবাদ জানিয়েছেন জিম্বাবুয় ক্রিকেটের কার্যনির্বাহী পরিচালক গিবমোর ম্যাকোনি। জিম্বাবুয়ে ক্রিকেটের প্রতি অবদানের জন্য তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি। 

ম্যাকোনি বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপে কোয়ালিফাই করতে তার (ক্লুজনার) অবদানের জন্য আমরা তার প্রতি কৃতজ্ঞ। যদিও দুর্ভাগ্যবশত অন্য কোথাও তার প্রতিশ্রুতির জন্য সে আমাদের সাথে আর কাজ করতে পারছে না। আমরা তাকে শুভকামনা জানাই।”

চলতি বছরের ১৭ অক্টোবর প্রাথমিক বাছাইপর্বে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে জিম্বাবুয়ে। ১৯ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজ ও ২১ অক্টোবর স্কটল্যান্ডের মুখোমুখি হবে তারা। প্রাথমিক পর্ব পার করতে পারলেই সুপার টুয়েলভ খেলার সুযোগ পাবে জিম্বাবুয়ে। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ত্রিদেশীয় সিরিজে নেই,  বিশ্বকাপ নিয়েও শঙ্কা মিচেলের

ত্রিদেশীয় সিরিজে নেই, বিশ্বকাপ নিয়েও শঙ্কা মিচেলের

বিশ্বকাপ খেলবেন না প্রিটোরিয়াস

বিশ্বকাপ খেলবেন না প্রিটোরিয়াস

বিশ্বকাপের আগে সঠিক কম্বিনেশনের খোঁজে বাংলাদেশ

বিশ্বকাপের আগে সঠিক কম্বিনেশনের খোঁজে বাংলাদেশ

বিসিবির ‘প্রস্তাব’ ফিরিয়ে দিয়েছেন তিন পাণ্ডব

বিসিবির ‘প্রস্তাব’ ফিরিয়ে দিয়েছেন তিন পাণ্ডব