উইকেট নাকি ধান ক্ষেতের জমি!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০০ পিএম, ২৯ জানুয়ারি ২০২৩
উইকেট নাকি ধান ক্ষেতের জমি!

উইকেট দেখেই আতকে ওঠার মতো। এখানে ক্রিকেট ম্যাচ হবে নাকি ধান চাষ হবে? অনন্ত উইকেট দেখে এমনই সমালোচনা শুরু করেছেন সমর্থকরা। ভারতে আসার আগে উইকেটকে যেন ধানক্ষেতের জমি বানিয়ে সিডনিতে অনুশীলন করছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

চার ম্যাচের টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যচের সিরিজ খেলতে অস্ট্রেলিয়া দল কিছুদিনের মধ্যেই ভারতে আসছে। টেস্ট সিরিজটি দু'দলের জন্যই গুরুত্বপুর্ণ। বিশেষ করে এই সিরিজে অন্তত তিনটি টেস্ট জিততে পারলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের ফাইনাল ওঠার পথ সহজ হয়ে যাবে।

টেস্ট চাম্পিয়নশিপের ফাইনালের দৌড়ে এগিয়েও আছে এই দু'দলই। তবে এই সিরিজটিই ফাইনালের ভাগ্য নির্ধারণ করে দিবে।

ভারত যে অস্ট্রেলিয়ার জন্য সবুজ ঘাসের উইকেট তৈরি করে রাখবে না সেটা জানতে ক্রিকেট বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন হয় না। আগের অভিজ্ঞতাগুলো ভালোই জানা অসিদের। তবে তারাও এবার ভারত থেকে খালি হাতে ফিরতে চায় না। এজন্য স্পিন সহায়ক উইকেট বানিয়ে অনুশীলন করছে সিডনিতে।

উইকেটের ছবি প্রকাশ করেছে ক্রিকেটীয় অনলাইন সাংবাদ মাধ্যম ইএসপিএনক্রিকইনফো। অস্ট্রেলিয়া চার স্পিনার নিয়ে ভারতে আসছে। দলে অভিজ্ঞ স্পিনার নাথান লিঁওর সাথে আছেন অ্যাস্টন আগার, মিচেল সুইপসন ও টড মার্ফি।
sportsmail24
সেখানে এক সমর্থক লিখেছেন, ‘‘একটু পানি দিলেই এখানে ধান চাষ করা যাবে। এটা উইকেট নাকি ধানক্ষেতের জমি। বোঝাই যাচ্ছে কঠিন পরীক্ষার জন্যই তৈরি হচ্ছে অস্ট্রেয়লিয়া।"

দু'দলের প্রথম টেস্ট শুরু হবে ৯ ফেব্রুয়ারী নাগপুরে। দ্বিতীয় টেস্ট ১৭ ফেব্রুয়ারী দিল্লিতে। পরের দুটি টেস্ট হবে ধর্মশালা ও আহমেদাবাদে। তৃতীয় টেস্ট শুরু হবে ১ মার্চ এবং চতুর্থ ও শেষ টেস্ট হবে ৯ মার্চ। এরপর দু'দল তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

খাজাকে ১৯৫* রানে রেখেই অস্ট্রেলিয়ার ইনিংস ঘোষণা

খাজাকে ১৯৫* রানে রেখেই অস্ট্রেলিয়ার ইনিংস ঘোষণা

ভারতের টেস্ট দলে সূর্যকুমার-কিশান

ভারতের টেস্ট দলে সূর্যকুমার-কিশান

চার স্পিনার নিয়ে ভারত সফরে অস্ট্রেলিয়া

চার স্পিনার নিয়ে ভারত সফরে অস্ট্রেলিয়া

২০২৪ কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে

২০২৪ কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে