আইসিসির মার্চ সেরা ক্রিকেটার সাকিব আল হাসান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪০ পিএম, ১২ এপ্রিল ২০২৩
আইসিসির মার্চ সেরা ক্রিকেটার সাকিব আল হাসান

সম্প্রতি ঘরের মাঠে শেষ হওয়া ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি সিরিজেই দুর্দান্ত পারফরম্যান্স করে আইসিসি মার্চ সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। দেশসেরা অললাউন্ডারের এটি দ্বিতীয় বারের মতো আইসিসির মাস সেরা ক্রিকেটার হওয়া।

মার্চে ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্স করেছেন সাকিব আল হাসান। যার পুরস্কার হিসেবে বুধবার (১২ এপ্রিল) আইসিসি সাকিবকে মাস সেরা খেলোয়াড় হিসেবে নাম ঘোষণা করে। এ যাত্রায় তিনি নিউজিল্যান্ডে কেন উইলিয়ামসন ও সংযুক্ত আরব আমিরাতের আসিফ খানকে পিছনে ফেলেছেন।

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে সর্বোচ্চ রান ও উইকেট সংগ্রাহক ছিলেন সাকিব। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে জয় তুলে নিতে ৭১ বলে ৭৫ রান করেন ও বল হাতে শিকার করেন চার উইকেট।

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজেও দারুণ ছন্দে ছিলেন সাকিব। ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে জয়ের পথে তিন ম্যাচেই উইকেট নিয়েছেন তিনি। প্রথম ম্যাচে ২৪ বলে ৩৪ রান করেছিলেন সাকিব।

এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে শুরুতে ৯৩ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলেন সাকিব। মার্চে ১২ ম্যাচ খেলে তিনি ৩৫৩ রান করেছেন এবং ১৫ উইকেট নিয়েছেন দেশসেরা এ অলরাউন্ডার।


শেয়ার করুন :