বিশ্বকাপ বাছাইপর্বে স্কটল্যান্ডের দল ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৪ পিএম, ১৮ মে ২০২৩
বিশ্বকাপ বাছাইপর্বে স্কটল্যান্ডের দল ঘোষণা

জিম্বাবুয়ের মাটিতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে স্কটল্যান্ড। বিশ্বকাপের বাছাইপর্বে দলকে নেতৃত্ব দিবেন রিচি বেরিংটন।

গত ফেব্রুয়ারিতে আইসিসি বিশ্বকাপ লিগ-২ টুর্নামেন্টের শিরোপা জিতেছিল স্কটল্যান্ড। ওই স্কোয়াড থেকে দু’টি পরিবর্তন হয়েছে। লিয়াম নেলর ও কাইল কোয়েৎজারের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন দুই পেসার আলাসদাইর ইভান্স এবং আদ্রিয়ান নিল।

চলতি বছরের গত মার্চে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন স্কটিশদের সাবেক অধিনায়ক কোয়েৎজার। ২০২১ সালের অক্টোবরে সর্বশেষ স্কটল্যান্ডের হয়ে ওয়ানডে খেলেন ইভান্স। গেল বছরের আগস্টে সর্বশেষ ওয়ানডে খেলেছেন নিল।

মোট দশ দলকে নিয়ে ১৮ জুন থেকে বিশ্বকাপ বাছাই পর্ব শুরু হবে। বিশ্বকাপ সুপার লিগের শেষ পাঁচ দল - স্বাগতিক জিম্বাবুয়ে, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস।

লিগ-২ এর সেরা তিন দল- স্কটল্যান্ড, ওমান, নেপাল এবং প্লে-অফের ফাইনালিস্ট যুক্তরাষ্ট্র ও সংযুক্ত আরব আমিরাত। বাছাই পর্বের সেরা দু’দল বিশ্বকাপের মূল পর্বে খেলার টিকিট পাবে।

ইতিমধ্যে মূল পর্বে জায়গা করে নিয়েছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা।

স্কটল্যান্ড দল
রিচি বেরিংটন (অধিনায়ক), ম্যাথু ক্রস, আলাসদাইর ইভান্স, আদ্রিয়ান নেইল, ক্রিস গ্রিভস, জ্যাক জারভিস, মাইকেল লিস্ক, টম ম্যাকিন্টোস, ক্রিস ম্যাকব্রাইড, ব্রান্ডন ম্যাকমুলেন, জর্জ মুনসি, আদ্রিয়ান নিল, সাফায়ন শরিফ, ক্রিস সোল, হামজা তাহির এবং মার্ক ওয়াট।


শেয়ার করুন :