প্রধান কোচ ছাড়াই শুরু হচ্ছে টাইগারদের অনানুষ্ঠানিক ক্যাম্প

বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা প্রকাশিত: ০৭:১১ পিএম, ২৭ মে ২০২৩
প্রধান কোচ ছাড়াই শুরু হচ্ছে টাইগারদের অনানুষ্ঠানিক ক্যাম্প

ফাইল ফটো

আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশ ক্রিকেট দল মাঠে নামে ১৪ জুন। তার আগে প্রাধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ছাড়াই সোমবার (২৯ মে) থেকে অনানুষ্ঠানিক অনুশীলন শুরু করছে টাইগাররা। তবে আনুষ্ঠানিক অনুশীলন শুরুর আগে ৩ জুন ঢাকা পৌঁছাবেন হাথুরু।

নাম প্রকাশে অনিচ্ছুক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একজন কর্মকর্তা শনিবার (২৭ মে) স্পোর্টস মেইলকে বিষয়টি নিশ্চিত করেছেন। অনানুষ্ঠানিক এ ক্যাম্পে লাল বলের ক্রিকেটে খণ্ডিত সদস্যদের অন্তর্ভুক্ত করা হবে। কারণ, বাকিরা ‘এ’ দলের হয়ে সিলেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আনঅফিসিয়ালি টেস্ট ম্যাচ খেলছে।

মিরপুরে অনানুষ্ঠিত ক্যাম্প এবং সিলেটে ‘এ’ দলের ম্যাচ শেষে আফগানিস্তান সিরিজের জন্য টাইগারদের আনুষ্ঠানিক ক্যাম্প শুরু হবে। এর মাঝে জাতীয় দলের প্রধান কোচ হাথুরুসিংহে এবং পেস বোলিং কোচ অ্যালান ডোনােল্ডও ঢাকা এসে পৌঁছবে।

বিসিবির ওই কর্মকর্তা বলেন, “২৯ মে থেকে টাইগারদের অনুশীলন শুরু হবে। তবে এটিকে একটি ‘অনুষ্ঠানিক প্রশিক্ষণ শিবির’ বলতে পারেন। কারণ যেহেতু এখনও স্কোয়াড ঘোষণা করা হয়নি।”

তিনি বলেন, “ক্যাম্পটিতে সীমিত সংখ্যক সদস্যদের অন্তর্ভুক্ত করা হয়েছে, যারা আমাদের লাল বলের ক্রিকেটের সাধারণ মুখ। কারণ, দলের একটা অংশ ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে সিলেটে তৃতীয় ম্যাচ খেলবে।”

তিন ভেন্যুতে বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

বিসিবির ওই কর্মকর্তা আরও বলেন, “বাংলাদেশ ‘এ’ দলের হয়ে যারা খেলবে তারা ম্যাচ শেষে ক্যাম্পে যোগ দেবে। তত দিনে প্রধান কোচ হাথুরুসিংহেও যোগ দেবেন। তিনি ৩ জুন ঢাকা ফিরবেন এবং সেই সময়ের মধ্যে স্কোয়াড তৈরি শেষ করবো বলে আশা করা হচ্ছে।”

জানা গেছে, চন্ডিকা হাথুরুসিংহে ফেরার দিন অর্থাৎ ৩ জুন পেস বোলিং কোচ অ্যালান ডোনােল্ডও ঢাকায় ফিরবেন।

ক্যারিবিয়ান ‘এ’ দলের বিপক্ষে সিরিজ ফাইনাল ম্যাচের জন্য ১৪ সদস্যের বাংলাদেশ ‘এ’ দলে যুক্ত হয়েছেন মমিনুল হক, ইয়াসির আলী, নুরুল হাসান, নাসুম আহমেদ এবং শরিফুল ইসলামরা। আফগানিস্তান সিরিজের জন্য দল ঘোষণার আগে টিম ম্যানেজমেন্ট তাদের মূল্যায়ন করবেন।

এদিকে, আয়ারল্যান্ড সফরে টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান আঙুলে আঘাত পাওয়ায় ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে খেলতে পারছেন না। তার পরিবর্তে সহ-অধিনায়ক লিটন কুমার দাসকে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে।


শেয়ার করুন :