জিম্বাবুয়ের বিপক্ষে হারের ম্যাচে শাস্তি পেল ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩১ পিএম, ২৫ জুন ২০২৩
জিম্বাবুয়ের বিপক্ষে হারের ম্যাচে শাস্তি পেল ওয়েস্ট ইন্ডিজ

বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে হারের স্বাদ পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। হারের তীক্ত স্বাদের পর এবার জরিমানা গুণতে হলো ক্যারিবীয়দের। ম্যাচটিতে স্লো ওভার রেটে কারণে ম্যাচ ফি’র ৬০ শতাংশ জরিমানা করেছে আইসিসি।

রোববার (২৫ জুন) আইসিসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়, শনিবার (২৪ জুন) হারারে অনুষ্ঠিত ম্যাচটি স্লো ওভার রেটে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে জরিমানা করা হয়েছে।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটিতে ৩৫ রানে হেরে গেছে ওয়েস্ট ইন্ডিজ। তার আগে বোলিং করার সময় বেশি সময় নিয়েছিল দলটি। নির্ধারিত সময়ের মধ্যে তিন ওভার কম বল করেছিল ওয়েস্ট ইন্ডিজের বোলাররা। যার ফলে ম্যাচ ফির ৬০ শতাংশ জরিমানা করা হয়েছে।

মাঠ আম্পায়ার স্যাম নোগাজস্কি এবং রবীন্দ্র উইমালাসারি, তৃতীয় আম্পায়ার রোল্যান্ড ব্ল্যাক এবং চতুর্থ আম্পায়ার আল্লাহুদিন পালেকার অভিযোগ করেছিলেন। পরে ম্যাচ রেফারি মোহাম্মদ জাভেদ জরিমানা আরোপ করেন।

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক শাই হোপ দোষ স্বীকার করে জরিমানার বিষয়টি মেনে নেওয়ায় আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটিতে হেরে গেলে বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়রা ছাড়াও জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস ক্রিকেট দলের সুপার সিক্স নিশ্চিত হয়েছে।


শেয়ার করুন :